বিজ্ঞাপন

মসজিদে বিস্ফোরণ: ৩৬ জন দগ্ধ ৫০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত

September 7, 2020 | 1:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ ৩৭ জনের মধ্যে ৩৬ জনের আনুমানিক ৫০ থেকে ১০০ শতাংশ পোড়া ছিল। দগ্ধদের মধ্যে মামুন নামে একজন আছেন তার ১৫ শতাংশ বার্ন।

বিজ্ঞাপন

সোমবার (৭ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জন দগ্ধ হয়েছিল। এর মধ্যে ২৬ জন মারা গেছে। ১১ জন আমাদের এখানে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে ৬ জন আছেন আইসিইউতে, ৪ জন পোস্ট অপারেটিভ ওয়ার্ডে ও মামুন আছেন সাধারণ ওয়ার্ডে।’

বিজ্ঞাপন

ডা. পার্থ বলেন, ‘৩৭ জন দগ্ধ রোগীর মধ্যে ৩৬ জনের ৫০ থেকে ১০০ শতাংশ বার্ন ছিল। এদের মধ্যো মামুন নামে একজন তার ১৫ শতাংশ বার্ন আছে। তার শ্বাসনালি ঠিক আছে। তার অবস্থা মোটামুটি ভালো আছে।’

বর্তমানে মো. ফরিদ (৫৫) ৫০ শতাংশ, ইমরান (৩০) ৯৬ শতাংশ, শেখ ফরিদ (২১) ৯৩ শতাংশ, মো. কেনান (২৪) ৩০ শতাংশ, নজরুল ইসলাম (৫০) ৯৪ শতাংশ, রিফাত/সিফাত (১৮) ২২ শতাংশ, আব্দুল আজিজ (৪০) ৪৬ শতাংশ, আব্দু্ল হান্নান (৫০) ৮৫ শতাংশ, আমজাদ হোসেন (৩৭) ২৫ শতাংশ এবং মামুন (২৩) ১৫ শতাংশ পোড়া নিয়ে ভর্তি আছেন।

বিজ্ঞাপন

মসজিদে বিস্ফোরণের ঘটনায় রোববার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সকাল থেকে রাত পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

সারাবাংলা /এসএসআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন