বিজ্ঞাপন

লা লিগা সভাপতির প্রত্যাশা, স্পেনেই ক্যারিয়ার শেষ করবেন মেসি

September 8, 2020 | 6:50 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির দলবদল ইস্যু নিয়ে কম জলঘোলা হলো না। প্রথমে বুরোফ্যাক্সের মাধ্যমে মেসির বার্সেলোনা ছাড়ার ঘোষণা, তারপর মেসির পথ আটকাতে কাতালান ক্লাবটি শত চেষ্টা। এসব নিয়ে বহু নাটকই হয়েছে। তবে সর্বশেষ অবস্থা, আরও অন্তত একটা বছর বার্সেলোনাতেই থাকছেন মেসি। গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। ইতোমধ্যে বার্সেলোনার অনুশীলনেও যোগ দিয়েছেন মেসি। আর এতে বেজায় খুশি স্প্যানিশ লা লিগার প্রধান হ্যাভিয়ের তেবাস।

বিজ্ঞাপন

তর্ক সাপেক্ষে বর্তমান বিশ্বের সেরা ফুটবলার মেসির উপস্থিতি যে কোন লিগের জন্যই বাড়তি আগ্রহের ব্যাপার। মেসি বার্সা ছাড়লে স্প্যানিশ লা লিগা নিয়ে ফুটবলভক্তদের আগ্রহে নিশ্চয় ভাটা পড়ত। তেমনটা হয়নি বলেই খুশি তেবাস। লা লিগা সভাপতি বললেন, তার চাওয়া ক্যারিয়ারের শেষ অবদি লা লিগা খেলুক মেসি।

তেবাস বলেন, ‘আমরা চাই মেসি আমাদের সঙ্গে থাকুক। ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় সে এবং আমরা চাই লা লিগাতেই সে তার ক্যারিয়ার শেষ করুক। সে আমাদের সঙ্গে ২০ বছর ধরে আছে এবং সে অন্য লিগে না গিয়ে আমাদের সঙ্গে থেকে যাওয়ায় আমরা খুবই খুশি।’

বিজ্ঞাপন

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার একাডেমিতে যোগ দিয়েছিলেন মেসি। তারপর থেকে ক্লাবটির সঙ্গে তার আত্মার সম্পর্ক। কিন্তু ক্লাব কর্তাদের একের পর এক হটকারি সিদ্ধান্তে সম্প্রতি বিষিয়ে উঠেছিলেন মেসি।

স্কোয়াডে প্রয়োজনমাফিক ফুটবলার নেই। মেসিকে একপাশে রাখলে বার্সেলোনাকে এখন মাঝারি মানের দল মনে করেন অনেকে। মেসি মনে করছেন, এই দল নিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা সম্ভব নয়। নেইমারসহ কয়েকজন ফুটবলারকে কেনার তাগদা দিলেও লাভ হয়নি। ফলে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তই নিয়ে ফেলেছিলেন মেসি। ক্যারিয়ারের শেষ কয়েকটা বছর নিজের অর্জনগুলোকে যেন আরও বাড়িয়ে নিতে পারেন সেই কারণেই মূলত তার এই সিদ্ধান্ত নেওয়া। চুক্তির একটা শর্ত মতে বিনা রিলিজ ক্লজে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছিলেন।

কিন্তু বার্সেলোনার পক্ষ থেকে মেসির পথ আটকে ধরা হয়। বারবার বলা হয়, ক্লাব ছাড়তে হলে ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে। যেকোন ক্লাবের জন্যই এই অঙ্কটা একেবারেই অসম্ভব। ফলে আরও এক বছর থেকে বার্সেলোনার সঙ্গে নিজের চুক্তির মেয়াদ শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন