বিজ্ঞাপন

অস্ত্র মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ, পাপিয়ার আত্মপক্ষ সমর্থন বুধবার

September 8, 2020 | 7:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুব মহিলা লীগ থেকে বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী বিরুদ্ধে অস্ত্র মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এই মামলায় মোট ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। পাপিয়া ও সুমন বুধবার আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলার সর্বশেষ সাক্ষী হিসেবে তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর উপপরিদর্শক (এসআই) আরিফুজ্জামানকে জেরা শেষ করার মধ্য দিয়ে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামীকাল বুধবার (৯ সেপ্টেম্বর) আসামিদের আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন নির্ধারণ করেছেন।

গত ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর এসআই মো. আরিফুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ চার্জশিট জমা দেন। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করেন  তদন্ত কর্মকর্তা। পরে ২৩ আগস্ট একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করতে গিয়ে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই সঙ্গীসহ পাপিয়া ও তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দু’টি ডেবিট কার্ড জব্দ করা হয়।

বিজ্ঞাপন

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

পাপিয়া ও স্বামীসহ তাদের সহযোগীদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি ও বিশেষ ক্ষমতা আইনে একটি এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন