বিজ্ঞাপন

বছর তেপ্পান্ন’র টগবগে তরুণের জন্মদিন আজ

September 9, 2020 | 2:36 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

৫৩ পেরিয়ে আজ ৫৪ বছরে পা দিলেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। বয়স যেন তার ক্ষেত্রে শুধুমাত্র সংখ্যা। অক্ষয় কুমার মানেই এক অফুরান প্রাণশক্তির ভান্ডার। ৫৩ বছর বয়সেও তিনি এখনও পাক্কা ‘খিলাড়ি’। ফিটনেসের দিক থেকে এই প্রজন্মের যে কোনও নায়ককে অনায়াসে টেক্কা দিতে পারেন তিনি।

বিজ্ঞাপন

বলিউডে খান ব্রাদার্সের দাপটে স্বকীয় জায়গা করে নেয়া অভিনেতার নাম অক্ষয় কুমার। বলিউড ক্যারিয়ারে তুলনামূলকভাবে তিনি অন্যান্য তারকাদের চেয়ে সফল। তার খুব কম ছবি আছে যেগুলো ব্যবসায়িকভাবে ব্যর্থ হয়েছে।

অক্ষয় তার অভিনীত সিনেমায় কখনো খিলাড়িরূপে আবির্ভূত হয়েছেন। আবার কখনোবা হাজির হয়েছেন কমেডি চরিত্রে। রোমান্টিক দৃশ্যেও তিনি সমান পারদর্শিতা দেখিয়েছেন। এছাড়া বায়োপিক ছবিতেও তিনি সফল।

গত কয়েক বছরে বেশ কিছু ছকভাঙা ছবিতে অভিনয় করে জিতে নিয়েছেন দর্শকের মন এবং অবশ্যই বক্স অফিস। ২০১১ সালে ভারত সরকার তাঁকে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করে। অভিনয়ের পাশাপাশি সমাজসেবামূলক কাজেও তিনি সমান আগ্রহী এবং সক্রিয়। দেশের যে কোনও সংকটে তিনি দুঃস্থদের দিকে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।

বিজ্ঞাপন

১৯৬৭ সালের এই দিনে পাঞ্জাবের অমৃতসরে জন্ম হয় অক্ষয় কুমারের। তার আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। বাবা সামরিক বাহিনীতে ছিলেন। ছোটবেলা থেকেই অক্ষয় নাচিয়ে হিসেবে বেশ পরিচিত ছিলেন। প্রথমে দিল্লীতে ছোটবেলা কাটলেও পরে মুম্বাইয়ে স্থানান্তরিত হয় অক্ষয়ের পরিবার। মুম্বাইয়ের ডন বসকো স্কুল এবং পরে গুরু নানক খালসা কলেজে পড়াশোনা করেন অক্ষয়।

মার্শাল আর্টের প্রতি দুর্বলতা থেকেই শেখেন ‘তায়কোয়ান্দো’। এরপর তায়কোয়ান্দোতে ব্লাক বেল্ট পাওয়ার পর তিনি আরো মার্শাল আর্ট শিখার জন্য ব্যাংকক এ যান। সেখানে তিনি ‘মুই-থাই’ শিখার পর চাকরি নেন একটি হোটেলের প্রধান ওয়েটার হিসেবে। এমন কি ওয়েটার হিসেবে কিছুদিন বাংলাদেশের পুর্বানী হোটেলেও কাজ করেছিলেন তিনি। যখন তিনি মুম্বাই এ ফিরে যান, তখন তিনি সেখানে মার্শাল আর্ট শেখানো শুরু করেন। তার এক ছাত্র যে ছিল একজন ফটোগ্রাফার, সে অক্ষয়কে মডেলিং করার জন্য পরামর্শ দেয়, যা তার চলচ্চিত্রে অভিষেকের প্রথম সোপানটি তৈরি করে দেয়।

১৯৯১ সালে ‘সৌগন্ধ’ ছবির মাধ্যমে চলচ্চিত্র অভিনেতা হিসেবে যাত্রা শুরু হয় অক্ষয়ের। কেরিয়ারের শুরু থেকেই নিজের এক অন্য ঘরানা তৈরি করেছিলেন তিনি। ‘খান’দানের প্রভাবে প্রভাবিত না হয় নিজেকে গড়ে তুলেছিলেন অ্যাকশন হিরো হিসেবে। সেই সঙ্গে জুড়ে দিয়েছিলেন তার অসাধারণ কমেডি টাইমিং।

বিজ্ঞাপন

প্রিয় অভিনেতার জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তার ভক্ত ও অনুরাগীরা।

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন