বিজ্ঞাপন

অনলাইনে শিক্ষার্থীদের ফ্রি ক্লাসের সুবিধা দিচ্ছে টেলিটক

September 10, 2020 | 1:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য অনলাইনে বিনামূল্যে ক্লাস করতে দিচ্ছে সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটক। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে এই ফ্রি অনলাইন ক্লাসের সুবিধা চালু হয়েছে।

বিজ্ঞাপন

টেলিটকের এই উদ্যোগের প্রশংসা করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে তিনি লিখেছেন, ‘একদিন স্বপ্ন দেখেছিলাম আমার দেশের ছেলে-মেয়েরা শিক্ষার জন্য ইন্টারনেট পাবে বিনামূল্যে। সেই স্বপ্নটা বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বাস্তবায়িত হচ্ছে। ধন্যবাদ ইউজিসি ও টেলিটক।’

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউজিসির তথ্য যোগাযোগের প্লাটফর্ম বিডিরেনের আওতায় জুম অ্যাপ ব্যবহার করে ফ্রি অনলাইন ক্লাস করতে পারবে। বিডিরেনের ফ্রি জুম ক্লাসের লিংক শিক্ষার্থীরা নিজেদের শিক্ষকদের কাছ থেকে সংগ্রহ করবেন। এছাড়াও টেলিটকের যেকোনো সিম থেকে এই সুবিধাটি পাওয়া যাবে।

বিজ্ঞাপন

সিম থেকে ফ্রি ক্লাস করতে ‘নেটওয়ার্কে যুক্ত হওয়ার জন্য’ ন্যূনতম ডাটা ব্যালান্স থাকতে হবে। তবে বিডিরেন প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত থাকলে কোনো ডাটা চার্জ করা হবে না। ইউজিসি কর্তৃক পরিচালিত বিডিরেন ব্যবহারকারী দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন