বিজ্ঞাপন

ওজিলের স্বপ্নের দলে মেসির জায়গা নেই

September 10, 2020 | 4:14 pm

স্পোর্টস ডেস্ক

যে কোন ফুটবলারকে নিয়ে একাদশ নির্বাচন করার সুযোগ থাকলে লিওনেল মেসিকে উপেক্ষা করার কথা কী ভাববেন? গত দেড় যুগ ধরেই তো বিশ্বের সেরা দুই ফুটবলারের একজন ভাবা হচ্ছে আর্জেন্টাইন কিংবদন্তিকে। মেসুত ওজিল কিন্তু তার স্বপ্নের একাদশে মেসিকে রাখলেন না।

বিজ্ঞাপন

অনেকদিন ধরেই প্রতিযোগিতামূলক ফুটবলের বাইরে ফুটবলাররা। করোনার বাঁধায় গত মৌসুম শেষ হয়েছে আগস্টে। নতুন মৌসুম এখনো শুরু হয়নি। মাঝখানের এই সময়টাতে বেশ আমুদেই আছেন তারকা ফুটবলাররা। গতকাল টুইটারে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করে সময় কাটিয়েছেন তুরষ্কে জন্ম নেওয়া জার্মানির মিডফিল্ডার মেসুত ওজিল। অনেকদিন রিয়াল মাদ্রিদে খেলা ওজিলকে সেরা দল বেছে নেওয়ার অনুরোধ করেন ভক্তরা। এরপর টুইটারে নিজের স্বপ্নের দল জানিয়ে দেন ওজিল। দলে মেসির নাম নেই।

শুধু সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ, বর্তমান ক্লাব আর্সেনাল ও জাতীয় দল জার্মানির ফুটবলারদের নিয়েই স্বপ্নের একাদশ নির্বাচন করেছেন ওজিল। একাদশের ১১ ফুটবলারের ৮ জনকেই নিয়েছেন রিয়াল মাদ্রিদ থেকে।

গোলবারের নিচে রেখেছেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে। রক্ষণভাগে রাইটব্যাকে জার্মানির সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিলিপ লামকে রেখেছেন। দুই সেন্টার ব্যাক রিয়ালের সার্জিও রামোস ও জার্মানির জেরোম বোয়াটেং। লেফটব্যাকে রেখেছেন রিয়াল মাদ্রিদের মার্সেলোকে।

বিজ্ঞাপন

ওজিল নিজেকে রাখেননি একাদশে। তার একাদশে মিডফিল্ডার হিসেবে আছেন রিয়াল মাদ্রিদের সাবেক জার্মান ফুটবলার জাভি আলোনসো ও আর্সেনালের কাজোরলাক। আক্রমণভাগ পুরোটা সাজিয়েছেন রিয়াল মাদ্রিদের ফুটবলারদের নিয়ে। অ্যাঞ্জেলো ডি মারিয়া, কাকা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে নাম্বার নাইন হিসেবে রেখেছেন করিম বেনজেমাকে।

উল্লেখ্য, ২০১৩ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে আর্সেনালে পাড়ি জমান ওজিল। তার আগে মাদ্রিদের ক্লাবটিতে চার মৌসুম খেলে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন ৩১ বছর বয়সী মিডফিল্ডার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন