বিজ্ঞাপন

আমির খান’র প্রশংসায় ভারতের কেন্দ্রীয় সরকার

September 10, 2020 | 8:27 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গত মাসেই ‘লাল সিং চাড্ডা’র শুটিংয়ে তুরস্ক গিয়ে বিতর্কে জড়িয়েছিলেন আমির খান। তার বিরুদ্ধে অভিযোগ, কেন ভারত বিরোধী প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানের স্ত্রী অর্থাৎ তুরস্কের ফার্স্টলেডি এমাইন এরদোগানের সঙ্গে আড্ডা দিয়েছিলেন তিনি? যার জেরে ভারতের রক্ষণশীল রাজনৈতিক সংগঠন ‘আরএসএস’ আমিরকে ‘ড্রাগনের প্রিয়পাত্র’ বলেও কটাক্ষ করেছিল। এবার সেসব বিতর্ককে পিছনে ফেলেই ভারত সরকারের কেন্দ্রীয় মন্ত্রণালয়ের প্রশংসা পেলেন আমির খান, তার স্ত্রী কিরন রাও এবং তাদের স্বেচ্ছাসেবী সংস্থা ‘পানি ফাউন্ডেশন’।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এই ‘পানি ফাউন্ডেশন’র মাধ্যমে মহারাষ্ট্রের খরা কবলিত অঞ্চলগুলির বাসিন্দাদের সাহায্য করার জন্য বলিউড তারকা আমির খান এবং তার স্ত্রী কিরণ রাও নানা প্রকৃতিবান্ধব উপায়ে পানি সংরক্ষণ করার উদ্যোগ নিয়েছেন । তাদের এই উদ্যোগকেই সাধুবাদ জানিয়েছেন ভারত সরকারের কেন্দ্রীয় জল শক্তি মন্ত্রণালয়।

আমিরের ‘পানি ফাউন্ডেশন’র কাজের প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় জল শক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া এক পোস্টে লেখা হয়েছে, “আজ অভিনেতা আমির খান এবং তার স্ত্রী কিরণ রাও’র অভিনব উদ্যোগ পানি ফাউন্ডেশনের উদযাপন করব আমরা। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি মহারাষ্ট্রের একাধিক খরা পীড়িত অঞ্চলে সমৃদ্ধি ফিরে এনেছে। সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগ ‘সত্যমেব জয়তে ওয়াটার কাপ’ নিঃসন্দেহে এক কুর্নিশযোগ্য প্রচেষ্টা।”

বিজ্ঞাপন

কেন্দ্রীয় জল শক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া এই পোস্টে উচ্ছ্বসিত আমিরও। তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে আমির খান একটি পোস্ট দিয়েছেন। তাতে লিখেছেন, “কিরণ এবং আমি আন্তরিকভাবে জল শক্তি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাচ্ছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয় যেভাবে আমাদের উদ্যোগকে স্বীকৃতি দিয়েছেন তার জন্যে আমরা কৃতজ্ঞ। মহারাষ্ট্রে খরা পীড়িত এলাকাগুলিকে বাঁচাতে আমরা যে পদক্ষেপ নিয়েছি, তা সবার কাছে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ। তবে এই উদ্যোগ কখনোই সফল হত না, যদি না সেসব জলদাতা এবং মারাঠিরা স্বতঃস্ফূর্তভাবে এই সফরে আমাদের পাশে থাকতেন। আপনাদের প্রশংসা আমাদের আরও নতুন উদ্যোমে কাজ করার সাহস যোগালো। ভবিষ্যতেও আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার অঙ্গিকার নিয়েছি। মহারাষ্ট্রের সেসব হাজার হাজার ‘ওয়াটার হিরো’দের সঙ্গে কাজ করতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। ধন্যবাদ…।”

সারবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন