বিজ্ঞাপন

এবারের মৌসুমে দুর্দান্ত খেলবেন মেসি: ভালদেস

September 10, 2020 | 9:52 pm

স্পোর্টস ডেস্ক

নানান তিক্ততায় বার্সেলোনা ছাড়তে উঠেপড়ে লেগেছিলেন লিওনেল মেসি। পারেননি অবশ্য, ইচ্ছার বিরুদ্ধেই আরও এক বছর কাতালান ক্লাবটিতে থেকে যেতে হচ্ছে ছয়বারের বিশ্বসেরা ফুটবলারকে। অনেকে প্রশ্ন তুলছেন, এখন মেসির কাছ থেকে আগের সেই নিবেদনটা পাবে তো বার্সা? ভিক্টর ভালদেস অবশ্য বলছেন, ওই তিক্ততাগুলো মেসির খেলাতে প্রভাব ফেলবে না। এবারের মৌসুমে মেসি দুর্দান্ত খেলবেন বলেই মনে করেন স্পেন ও বার্সেলোনার সাবেক এই গোলরক্ষক।

বিজ্ঞাপন

বার্সেলোনার স্কোয়াড নিয়ে অনেক আগ থেকেই হতাশা প্রকাশ করে আসছিলেন মেসি। আর্জেন্টাইন তারকার মতে, বার্সার বর্তমান দল নিয়ে চ্যাম্পিয়নস লিগের মতো শীর্ষ প্রতিযোগিতায় সাফল্য পাওয়া সম্ভব নয়। ফলে বিভিন্ন সময়ে বিভিন্ন ফুটবলারদের দলে ভেড়ানোর দাবি তুলেছিলেন মেসি, কিন্তু বার্সা কর্তৃপক্ষ কানে তোলেনি একটিও। অনেকে বলছেন, বার্সেলোনা এখন আর শীর্ষ পর্যায়ের দল নয়। সেই কারণেই কিনা হঠাৎ প্রিয় ক্লাবটিকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন মেসি। যাতে ভালো কোন ক্লাবে গিয়ে ক্যারিয়ারের শেষ কয়েকটি বছরে নিজের অর্জনগুলোকে আরও বাড়িয়ে নিতে পারেন।

কিন্তু বার্সেলোনার পক্ষ থেকে কঠোরভাবে জানিয়ে দেওয়া হয় ক্লাব ছাড়তে হলে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে। যেটা প্রায় অসম্ভব। বিষয়টি আদালত পর্যন্ত গড়ানোর শঙ্কা দেখছিলেন অনেকে। এর মধ্যেই মেসি জানিয়ে দেন, প্রিয় ক্লাবকে আদালতে নিতে চান না বলে চুক্তি পূর্ণ করতে বার্সায় আরও এক মৌসুম খেলবেন তিনি। ইতোমধ্যে বার্সার অনুশীলনেও যোগ দিয়েছেন মেসি।

এসব প্রসঙ্গ উঠলে স্পেনের রেডিও স্টেশন আরএসি ওয়ানকে ভালদেস বললেন, ‘আমি মনে করি, লিওর (মেসি) খুব ভালো একটি মৌসুম কাটবে। সাম্প্রতিক সময়ের সব ঘটনা তাকে অনুপ্রাণিত করবে এবং আমরা দেখতে পাব লিও যা করতে সক্ষম তা সে মাঠে করে দেখাচ্ছে। আশা করি, দল এবং ক্লাব লিওর সেরাটা দেখতে পাবে। কারণ এটি তো নিশ্চিত যে প্রতিটি ম্যাচে সে ফল নির্ধারক হতে পারে। আর সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’

বিজ্ঞাপন

বার্সেলোনার জার্সিতে অনেকদিন মেসির সঙ্গে খেলেছেন ভালদেস। ক্লাব প্রতি মেসির নিবেদন কতোটা সেটা কাছ থেকেই দেখেছেন তিনি। জানালেন, মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্তের কথা জেনে অনেক কষ্ট পেয়েছিলেন তিনি। তবে স্প্যানিশ তারকা এটাও মনে করিয়ে দিলেন, ফুটবলে এসব হয়েই থাকে, ‘আমি কষ্ট পেয়েছি, কারণ তারা আমার সতীর্থ। মূল দলে আসার পর থেকে লিও আমার সঙ্গে ছিল। তার সঙ্গে সবসময়ই আমার খুব ভালো সম্পর্ক ছিল। আমি কষ্ট পেয়েছি, কারণ লিওর নিবেদন নিয়ে প্রশ্ন তোলা যায় না, তার মান কিংবা সে কী প্রতিনিধিত্ব করে তা নিয়েও নয়। তবে, আমরা জানি যে ফুটবলে এসব হয়ই। এখন আমি খুব খুশি যে লিও বার্সায় থেকে যাচ্ছে। আশা করি বার্সাকে সে অনেক আনন্দ দিতে পারবে, যা তাদের প্রয়োজন।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন