বিজ্ঞাপন

অস্ত্র কেনার পরিকল্পনা গুটিয়ে দিল র‍্যাব, গ্রেফতার ৪ জঙ্গি

September 10, 2020 | 11:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের চার জঙ্গি জিহাদে অংশ নিতে অস্ত্র কেনার পরিকল্পনা করছিলেন। এমন সময় র‍্যাবের অভিযানে গ্রেফতার হন তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ভোর বেলা অভিযান চালিয়ে রাজধানীর দারুস সালাম এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে র‍্যাব-২ এর একটি আভিযানিক দল। বিকেলে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেন র‍্যাব-২ এর সহকারি পুলিশ সুপার (এএসপি) আবদুল্যাহ আল মামুন।

গ্রেফতারকৃতরা হলেন অমিত হোসাইন আবুল কালাম ওরফে সাগর (সংগঠনের ছদ্মনাম অ্যাকশন ওয়ার), আল আমিন তারিক, শিহাব উদ্দিন ও মানিকুজ্জামান মানিক ওরফে রতন (সংগঠনের ছদ্মনাম সাইকেল ম্যান)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে উগ্রবাদী বই-পুস্তিকা, লিফলেট, মোটরসাইকেল ও নগদ টাকা।

এএসপি মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর-১ এলাকার রয়েল হোটেলের সামনে থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য অমিত হোসাইন ওরফে অ্যাকশন ওয়ারকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যে বাকি তিন জনকে দারুস সালাম এলাকার হজরত শাহ আলী (রা.) জেনারেল হাসপাতালের গলি থেকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা সবাই জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। অমিত হোসাইন এবং মানিকুজ্জামান ২০১৯ সালে সংগঠনে যোগ দেন। আল আমিন ২০১৬ সালে এবং শিহাব উদ্দিন ২০১৭ সালে আনসার আল ইসলামে সম্পৃক্ত হন। শিহাব উদ্দিন জিহাদের জন্য নিজেকে প্রস্তুত করতে অস্ত্র (আশুলি) কেনার পরিকল্পনা করছিলেন। এছাড়া প্রতিমাসে সুবিধাজনক সময়ে রাজধানীর বিভিন্ন এলাকায় তারা মিটিং করতেন।

সারাবাংলা/এসএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন