বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১২ সেপ্টেম্বর ২০২০

September 12, 2020 | 8:30 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

বিজ্ঞাপন

মেষ রাশি
মানহানিকর কোন ঘটনা ঘটতে পারে। প্রেমিকাদের জন্য আজ প্রেমের বিষয়ে একটু বেশিই চাপ থাকবে। সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে আজ সংসারে অশান্তি বিরাজ করতে পারে। আজ কোন কাজ শুরু করলে, তার ফল শুভ হবে। বাড়িতে কারোর বিয়ে নিয়ে আলোচনা হতে পারে।

বৃষ রাশি
দূরের কোন বন্ধুর সঙ্গে বিবাদ হতে পারে। আজ সারা দিন অতীতের কোন ভয় আপনাকে মানসিকভাবে অস্বস্তিতে রাখবে। আজ দুঃস্থ কারো পাশে দাঁড়াতে হতে পারে আপনাকে। শারীরিক অসুস্থতা থাকতে পারে।

মিথুন রাশি
অনেকদিন ধরে কোন রোগে ভুগছেন এমন জাতক/জাতিকারা আজ থেকে সুস্থতা অনুভব করতে পারেন। গুণী ব্যক্তির সাথে ধর্ম নিয়ে আলোচনা আপনাকে আরও সমৃদ্ধ করবে। আর্থিক টানাপড়েনের জন্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। আজ নতুন কোন কাজের তথ্য আপনাকে উৎসাহিত করতে পারে।

বিজ্ঞাপন

কর্কট রাশি
বিনামূল্যে কারো কাছ থেকে কিছু নেওয়া উচিৎ নয়। নিজের কাছে সদা লাল রঙ এর রুমাল রাখুন। জরুরি মুহূর্তে কাউকে উপকার করা, সাত্ত্বিক ভোজন করা আপনার জন্য উপকারী। প্রবাসীদের জন্য দিনটি তুলনামূলকভাবে ভালোই কাটবে। আমদানি রফতানি ব্যবসার সাথে যারা জড়িত তাদের জন্য সুখবর অপেক্ষা করছে।

সিংহ রাশি
নিয়মিত মেডিটেশন এবং কাজে স্বচ্ছতা আপনার জন্য উপকারী হবে। দামী কিছু ক্রয় না করাই উত্তম হবে আপনার জন্য। কাউকে ধোঁকা দেওয়া বা ভুল পরামর্শ দেওয়া আপনাকে লোকসানের দিকে নিয়ে যেতে পারে। মাথা খুব ঠাণ্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা আছে।

কন্যা রাশি
যে কোন প্রকার নেশা আপনার জন্য হানিকারক হতে পারে। বাড়িতে একুরিয়াম রাখা নিষেধ। ব্যবসায় পরিবর্তন আসতে পারে। সামাজিক কাজে
আনন্দ পাবেন। সারা দিন সাংসারিক শান্তি বজায় থাকলেও সন্ধ্যার পর থেকে দিকে অশুভ।

বিজ্ঞাপন

তুলা রাশি
আপনার মা আপনাকে যে আদেশ উপদেশ দিবেন তা পালনে আপনার উন্নতি হবে। বেসরকারি চাকরিজীবীদের জন্য দিনটি কিঞ্চিৎ টেনশনে কাটতে পারে। প্রবাসী ছাত্রছাত্রীদের জন্য সময়টি শুভ। কাজে অনীহা আসতে পারে। মধ্য বয়সী নারীদের জন্য দিনটি আনন্দদায়ক হবে।

বৃশ্চিক রাশি
কোন পরিস্থিতিতেই আপনার ধার্মিক মন মানসিকতা ত্যাগ করা উচিৎ নয়। ধর্ম-কর্মের উদ্দেশ্যে ধর্মীয় স্থানে নিয়মিত যাতায়াত আপনাকে শুভ ফল প্রদান করবে। সত্য কাজ করা ও কারোর সম্পর্কে খারাপ কিছু চিন্তা না করা আপনাকে লাভবান করবে।

ধনু রাশি
সব সময় নিজেকে সংযমের মধ্যে রাখা ভাল। রাগ করা, কাউকে খারাপ শব্দ বলা, আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। প্রবাসে চাকরিরতদের জন্য দিনটি খুবই আনন্দে কাটবে। সাবধানে গাড়ি চালান। সন্তানদের সাথে সম্পর্ক ভাল রাখুন। প্রেম ও যাত্রা শুভ।

বিজ্ঞাপন

মকর রাশি
গরুকে খাঁটি ঘি দিয়ে রুটি তৈরি করে খাওয়ান এবং ঈশ্বরের প্রতি আস্থা রাখুন। আপনার খাবারের থেকেও প্রথম নলা গরুর জন্য রাখুন। মাতা-পিতাকে সম্মান করুন এবং উনাদের পছন্দে বিয়ে করুন। অতিরিক্ত বন্ধুপ্রীতি আজ আপনাকে ভোগাতে পারে।

কুম্ভ রাশি
প্রতিবেশীর চাপে আজ দৈনন্দিন কিছু কাজে ক্ষতি হতে পারে। স্থির মস্তিষ্কে শত্রুর মোকাবিলা করুন। নিজের বড় ভাইকে কখনই অপমান করবেন না। উচ্চশিক্ষার পরিকল্পনায় সফল হবেন আজ। যারা প্রশাসনিক দায়িত্বে আছেন তারা কোন দিক থেকে আজ সুখবর পেতে পারেন।

মীন রাশি
অন্যদের উপকার করার চেষ্টা করুন। আজ ভাল কোনও চিন্তা আপনাকে সারা দিন তাড়িয়ে বেড়াবে। পারিবারিক কোন বিষয় নিয়ে ভাইয়ের সাথে অশান্তি দেখা দিতে পারে আজ। মামলা মোকদ্দমা থেকে দূরে থাকাই উত্তম। বাড়তি কোন খরচ হতে পারে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন