বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১৩ সেপ্টেম্বর ২০২০

September 13, 2020 | 8:30 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
আপনার বক্তব্যে সকলের মন জয় করতে সক্ষম হবেন। বড় সিদ্ধান্ত না নেওয়াই শুভ। মানসিক উচাটন বাড়বে । প্রেম এবং নতুন বিনিয়োগ শুভ নয়। কোন প্রভাবশালী  ব্যক্তির দ্বারা বড় কোন কাজে সফলতা পেতে পারেন। প্রেমে বিরহ। সঙ্গীতশিল্পীদের শুভ সময়। চাকরিতে বদলি হওয়ার সম্ভাবনা আছে।

বৃষ রাশি
সন্তানের সাথে সময় কাটান। আর্থিক দিক শুভ। অপারেশনের যোগ আছে। মনে হঠাৎ কোন অজানা ভয় আসতে পারে, তবে বিচলিত হওয়ার কিছু নেই। প্রতিজ্ঞ হয়ে কাজ করুন। ব্যবসায় জট থাকলে সেটা কেটে যেতে পারে। ক্রোধ সংযত করা অতিরিক্ত প্রয়োজন। হঠাৎ কোন পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানের জন্য খরচ বাড়তে পারে।

মিথুন রাশি
আজ সকাল থেকে আর্থিক টানাটানি হতে পারে। নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি। আয় কম হবে। শারীরিক হানীর আশঙ্কা আছে। অন্যদের সঙ্গে সম্পর্ক  মোটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। বিনোদন শুভ। বাসস্থান পরিবর্তন নিয়ে স্ত্রীর সঙ্গে মতবিরোধ হতে পারে। পুরনো ঋণ শোধ হতে পারে।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আজ ব্যবসায় সহকর্মীর দ্বারা উপকৃত হতে পারেন। বাসস্থান কেনাবেচার পরিকল্পনা করতে পারেন।  জরুরি কাজগুলো দ্রুত করে ফেলুন। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবন সাথীর শরীর স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া উচিৎ হবে। স্বামী-স্ত্রীর মধ্যে কোন কারণে অশান্তি বাধতে পারে। ছোটখাটো কোন আঘাত থেকে সাবধান।

সিংহ রাশি
ব্যবসায় প্রচুর লাভের আশা রাখতে পারেন। আজ আয়ের সঙ্গে ব্যয় সমান থাকবে। সতর্কতা বাড়িয়ে দিন । শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারোর সাথে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়। কেউ কেউ আবার কর্য করতে পারেন। মা’র শরীরের যত্ন নিন। কোন ভাল কাজে সুনামপ্রাপ্তি হতে পারে। অযথা তর্কে যাবেন না, সমস্যা হতে পারে।

কন্যা রাশি
আজ সারাদিন কোন ঝুঁকির কাজ না করাই ভাল। নিজের বুদ্ধিতে শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন। আচানক ধনপ্রাপ্তির যোগ আছে। পরিবার থেকে হয়তো কয়েক দিন দূরে থাকতে হতে পারে । আশেপাশের লোকদের সাথে বিরোধ হতে পারে। সতর্কতা বৃদ্ধি প্রয়োজন। বাড়িতে অতিথি সমাগম হতে পারে। দিনের শেষভাগে সম্মানপ্রাপ্তি যোগ রয়েছে।

বিজ্ঞাপন

তুলা রাশি
কর্মচারীর বেপরোয়া আচরণে ব্যবসায় গোলযোগ দেখা দেবে। নিজের বুদ্ধিতে আইনি সমস্যার হাত থেকে মুক্তি পাবেন। ধনহানি বা খরচ বৃদ্ধি পেতে পারে। হঠাৎ কোন চোট পেতে পারেন তাই চলাফেরা সাবধানে করুন। দুই চাকা’র ও হালকা কোন যানবাহন ব্যবহার থেকে বিরত থাকুন। পড়ে গিয়ে দুর্ঘটনা হতে পারে। সন্তানের চঞ্চলতা নিয়ে চিন্তা বাড়বে।

বৃশ্চিক রাশি
আজ যতটা সম্ভব অপরের জন্য কিছু করার চেষ্টা করুন। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যাঘাত ঘটাতে পারে। কর্মস্থলে পরিবর্তন হতে পারে। প্রেম শুভ। চিন্তা করে খরচ করুণ। মানসম্মান বৃদ্ধি হতে পারে। অন্যকে দেখে শিখুন। নিজের ভেতর ক্ষমাসুলভ গুনাগুণ বৃদ্ধি করুন। অভিনয় সংক্রান্ত ব্যাপারে জটিলতা আসতে পারে। দাম্পত্য জীবনে শান্তি থাকবে।

ধনু রাশি
অতিরিক্ত পরিশ্রমের ফলে শরীর অসুস্থ হতে পারে। সন্তানদের চাকরির খবর পেতে পারেন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। কোন প্রকার খরচ করার  পূর্বে কমপক্ষে দুইবার ভেবে নিন। নতুন বিনিয়োগ ততোটা শুভ নয়। প্রেমে মতভেদ হতে পারে। যাত্রা কষ্টদায়ক হতে পারে। উকিলদের জন্য সামনে শুভ সময়। আজ খুব কাছের কারো জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে।

বিজ্ঞাপন

মকর রাশি
অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। বিনম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিত। নেশাজাতীয় দ্রব্য থেকে দূরে থাকুন। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনাবেচা করার জন্য দিনটি শুভ। খুব গুরুত্বপূর্ণ কাজ আজ করবেন না।

কুম্ভ রাশি
আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। সময় এখন আপনার সহযোগী । কোন প্রকার বদনামি যেন না হয় সেই দিকে বিশেষ খেয়াল রাখুন।  নিয়মিত ডায়াবেটিকস ও বিপি চেক করুন। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে পারেন। মাথার যন্ত্রণা বাড়তে পারে। বন্ধুর সঙ্গে আজ কোন কারণে মতান্তর ঘটতে পারে। ধর্ম সংক্রান্ত আলোচনায় আজ আপনি অনেক দূর পর্যন্ত যাবেন।

মীন রাশি
কিছু একটা মূল্যবান বস্তুকে হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাবকে বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। দীর্ঘদিনের রোগ কমে যাওয়ার সম্ভাবনা আছে। প্রাপ্তি যোগ আছে। আজ কোন কারণে বাড়তি উপার্জন হতে পারে। শৌখিনতার জন্য খরচ হতে পারে। শরীরে অল্পবিস্তর সমস্যা থাকতে পারে। অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে। স্ত্রী সঙ্গে খরচের ব্যাপারে অশান্তি বাড়তে পারে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন