বিজ্ঞাপন

টিআরপিতে শীর্ষে তুর্কি ধারাবাহিক বাহার

September 11, 2020 | 1:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দীপ্ত টিভিতে প্রচারিত তুর্কি ধারাবাহিক ‘বাহার’ টিআরপি রিপোর্টে বাংলাদেশের টিভি সিরিয়ালে প্রথম স্থান অধিকার করেছে। ২৯ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর করা রিপোর্টে ‘বাহার’ এ স্থান অধিকার করেছে।

বিজ্ঞাপন

সপ্তাহের প্রতিদিন সন্ধ্যা ৬টায় ও রাত ৯টায় প্রচারিত হচ্ছে ‘বাহার’। এক নারীর জীবন-সংগ্রামকে উপজীব্য করে, তুরস্কের সমাজিক প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটকটি।

‘বাহার’র গল্পে দেখা যায় ‘দোরুক’ আর ‘নিসান’ নামের ছোট্ট দুই সন্তানকে ঘিরেই মা ‘বাহারের’ জীবন। কয়েক বছর আগে এক দুর্ঘটনায় বাহার তার স্বামী ‘সার্প’কে হারায় কিন্তু স্বামীর অনুপস্থিতি সে তার সন্তানদের বুঝতে দেয় না।

জীবিকার তাগিদে বাহার একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক হিসাবে কাজ শুরু করে। সন্তানদের নিয়ে ছোট্ট একটা বাসায় তার টানাপোড়েনের সংসার। প্রতিবেশী ‘জেইদা’ নামের এই স্বাধীনচেতা সংগীতশিল্পী যাকে উগ্রভাবে জীবন যাপন করতে দেখা যায়। এমন এক পরিবেশে সমাজের নেতিবাচক দিকগুলো থেকে গা বাঁচিয়ে সন্তানদের সুন্দরভাবে বড় করে তোলাই হয়ে দাঁড়ায় বাহারের অন্যতম চ্যালেঞ্জ। ধীরে ধীরে সন্তানদের সখ্যতা তৈরি হয় বাড়িওয়ালার ছেলে আরিফের সাথে। ব্যর্থ প্রেমের বেদনায় কাতর এই যুবক একসময় বাহার ও তার সন্তানদের  ভালো বন্ধু হয়ে ওঠে। শিক্ষিত,সুদর্শন, গম্ভীর আর দায়িত্ববান এই ছেলেটির মাঝে বাবাসুলভ ভালোবাসা খুঁজে পায় নিসান ও দোরুক। এদিকে কারখানার এক সহকর্মী ‘ইয়েলিয’র সঙ্গেও বাহারের বন্ধুত্ব গড়ে ওঠে। বাহারের সুখে-দুঃখে আরিফ আর ইয়েলিযকে সার্বক্ষণিক সঙ্গী হিসাবে দেখা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন