বিজ্ঞাপন

৪০তম বিসিএস: বিজ্ঞপ্তির ২ বছর পরও হয়নি লিখিত পরীক্ষার ফল

September 11, 2020 | 4:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আর আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর। এরপর দুই বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত এই পরীক্ষার লিখিত পরীক্ষার ফলই প্রকাশ করতে পারেনি পিএসসি!

বিজ্ঞাপন

তবে কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, লিখিত পরীক্ষার ফল প্রস্তুত রয়েছে। ২০১৯ সালের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আর লিখিত পরীক্ষা চলতি বছরের ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয়।

কমিশনের একটি সূত্র বলছে, করোনার কারণে খাতা মূল্যায়ন করতে বিলম্ব হয়েছে। লকডাউনের সময় যোগাযোগ ব্যবস্থা অচল থাকায় এমনটা হয়েছে। পরবর্তীতে ফল প্রস্তুত করা হয়েছে। শিগগিরই সুবিধাজনক সময়ে ফলাফল প্রকাশ করা হবে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকও ফল বিলম্বের জন্য ‘করোনা পরিস্থিতি’কে দায়ি করেছেন। তিনি বলেন, ‘শুরুতে অনেকেই খাতা মূল্যায়নের জন্য সময় দিতে পারেননি। বর্তমানে পিএসসির একজন সদস্য এই কাজটি তদারকি করছেন। আমরা দ্রুততম সময়ে ফল প্রকাশ করে মৌখিক পরীক্ষা আয়োজনের চেষ্টা করছি।’

বিজ্ঞাপন

পিএসসির একটি সূত্র বলছে, অক্টোবরের মাঝামঝি সময়ে লিখিত পরীক্ষার ফল হতে পারে।

উল্লেখ্য, ৪০তম মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন