বিজ্ঞাপন

করোনা ঠেকাতে গুলি করার নির্দেশ উত্তর কোরিয়ায়!

September 12, 2020 | 2:32 am

আন্তর্জাতিক ডেস্ক

দেশে করোনায় আক্রান্ত কেউ প্রবেশ করলে গুলি করে হত্যা করছে উত্তর কোরিয়ার নিরাপত্তা বাহিনী। দক্ষিণ কোরিয়ার মার্কিন কমান্ডার রবার্ট আব্রাহাম এমন বিস্ফোরক তথ্য জানালেন। বৃহস্পতিবার ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্র্যাট্রেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ আয়োজিত একটি অনলাইন কনফারেন্সে এমন তথ্য জানান তিনি। খবর এএফপি।

বিজ্ঞাপন

মার্কিন কমান্ডার রবার্ট আব্রাহাম বলেন, উত্তর কোরিয়ায় করোনা ঠেকাতে নির্মম পদ্ধতি অবলম্বন করেছে। তারা করোনা ঠেকাতে সীমান্তে অবৈধভাবে ঢুকেপড়াদের দেখা মাত্রই গুলি করছে।

বার্তাসংস্থা এএফপি'র প্রতিবেদনে জানানো হয়, গত জানুয়ারি থেকে চীনের সঙ্গে সকল সীমান্ত বন্ধ করেছে উত্তর কোরিয়া। এতে দেশটিতে চীন থেকে পাচার হওয়া পণ্য সামগ্রীর চাহিদা বেড়েছে। ফলে কর্তৃপক্ষকে হস্তক্ষেপ করতে হচ্ছে।

কমান্ডার রবার্ট আব্রাহাম বলেন, করোনা প্রতিরোধে সীমান্তের এক অথবা দুই কিলোমিটার এলাকায় বাফার জোন তৈরি করেছে উত্তর কোরিয়া। সেখানে উত্তর কোরিয়ার বিশেষ নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।  সীমান্তে অবৈধভাবে ঢুকে পড়াদের গুলি করে হত্যার অনুমতি দেওয়া আছে এই বাহিনীর সদস্যদের।

বিজ্ঞাপন

পারমানবিক অস্ত্র কর্মসূচীর জেরে যুক্তরাষ্ট্র ও তার মিত্র নিষেধাজ্ঞা জারি করেছে উত্তর কোরিয়ায়। ফলে দেশটির বেশিরভাগ বাণিজ্য চীনের সঙ্গেই হয়ে থাকে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশটি থেকে পণ্য আমদানি প্রায় ৮৫ শতাংশ কমে গেছে। কঠোর পদক্ষেপে করোনা ঠেকানো গেলেও অর্থনৈতিক বিপর্যয় ঠেকাতে কিম জং উন হিমশিম খাচ্ছেন বলে দাবি করেন মার্কিন কমান্ডার। উল্লেখ্য, করোনাভাইরাসে গোটা বিশ্ব বিপর্যস্ত হলেও উত্তর কোরিয়ায় এখনও আক্রান্তের কোনো উল্লেখযোগ্য খবর পাওয়া যায়নি।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন