বিজ্ঞাপন

চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ, দুদকের মামলায় হাজিরা সোমবার

September 12, 2020 | 3:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রাক্তন সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় অভিযুক্ত টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে কক্সবাজার থেকে চট্টগ্রামে আনা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২ টা ৫০ মিনিটে প্রদীপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন সারাবাংলাকে বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের একটি মামলায় সোমবার প্রদীপকে চট্টগ্রাম আদালতে হাজিরের আদেশ আছে। ওই মামলায় আদালতে হাজিরার জন্যই তাকে চট্টগ্রামে আনা হয়েছে।’

প্রদীপ কুমার দাশ (৪৮) চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার উত্তর সারোয়াতলী গ্রামের মৃত হরেন্দ্র লাল দাশের ছেলে।

বিজ্ঞাপন

গত ২৩ আগস্ট প্রদীপ ও তার স্ত্রী ‍চুমকি কারণের বিরুদ্ধে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর সহকারি পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ‘কৃত অপরাধের ঘটনাস্থল’ বিবেচনায় মামলাটি করা হয় দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ।

মামলায় প্রদীপ কুমার দাশ ও চুমকি কারণের বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এর মধ্যে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা ‘ওসি প্রদীপ’ ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে দুদক অভিযোগ এনেছে। আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য বিবরণীতে গোপন করার অভিযোগও আনা হয়েছে চুমকির বিরুদ্ধে। প্রদীপ ঘুষ-দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করে স্ত্রীর নামে হস্তান্তর ও স্থানান্তর করেছেন বলেও দুদকের অনুসন্ধান প্রতিবেদন এবং এজাহারে বলা হয়েছে।

ওই মামলায় তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন গত ২৭ আগস্ট সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রদীপকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল আলম আসামি প্রদীপের উপস্থিতিতে ১৪ সেপ্টেম্বর আবেদনের ওপর শুনানির সময় নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ আগস্ট কক্সবাজারের একটি আদালতে হত্যা মামলা দায়ের করেন, সেখানে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকতসহ নয়জনকে আসামি করা হয়। মামলাটি তদন্ত করছে র‌্যাব। ওই মামলায় আদালতে আত্মসমর্পণ করার পর প্রদীপকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন
কক্সবাজারের এসপি মাসুদ, ওসি প্রদীপসহ ৮ জনের ব্যাংক হিসাব ফ্রিজ
ওসি প্রদীপ-ইন্সপেক্টর লিয়াকত-এসআই নন্দলাল ৭ দিনের রিমান্ডে
‘বন্দুকযুদ্ধে’ ২ ভাইয়ের মৃত্যু: প্রদীপের বিরুদ্ধে মামলা
প্রদীপের ‘ঘুষ-দুর্নীতির’ অর্থে ফাঁসলেন স্ত্রীও, দুদকের মামলা
৪ কোটি টাকার হিসাব দেখাতে পারেনি প্রদীপ দম্পতি
প্রদীপের নিচে অন্ধকার

সারাবাংলা/আরডি/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন