বিজ্ঞাপন

মেসির অভিযোগ নিয়ে ভাবছে বার্সেলোনা

September 12, 2020 | 5:15 pm

স্পোর্টস ডেস্ক

গত মাসের ২৫ তারিখে বুরোফ্যাক্সের মাধ্যমে হঠাৎ বার্সেলোনা ছাড়ার ইচ্ছার কথা জানিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। তারপর দশ দিন ধরে বহু জলঘোলার পর আর্জেন্টাইন তারকার দলবদলের ইস্যুতে আপাতত ফুলস্টপ পড়েছে। আরও এক বছর বার্সায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। তবে তার হঠাৎ বার্সেলোনা ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নেওয়াতে যে বিস্ময়ের জন্ম হয়েছিল তার ঘোর কাটেনি এখনো।

বিজ্ঞাপন

কাতালান ক্লাবটি মেসির শৈশবের ভালোবাসা। কিশোর বয়সে জটিল রোগে ভুগছিলেন। পারিবারের সমর্থ ছিল না চিকিৎসাভার বহন করার। বার্সেলোনাই নিয়েছিল মেসির চিকিৎসা ভার। সেই কারণেই কিনা স্পেনের ক্লাবটির প্রতি বরাবরই আত্মপ্রাণ মেসি। সেই লোকটিই যখন ২০ বছরের সম্পর্ক চুকিয়ে ক্লাব ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নেন তখন বিস্ময়ের জন্ম তো হবেই! ঠিক কোন কারণে ক্লাব ছাড়তে চেয়েছিলেন বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানোর দিনই অবশ্য পরিস্কার করেছেন মেসি।

ক্লাবের নীতি নির্ধারকদের একের পর এক হটকারি সিদ্ধান্তে বার্সেলোনার স্কোয়াড দুর্বল হয়ে পড়েছে। প্রয়োজন মাফিক ফুটবলার কিনে ক্লাবের শক্তি বাড়ানো হয়নি। গত মৌসুমে বার্সার মাঝমাঠ আর রক্ষণভাগের করুন দশা দেখা গেছে। মেসি জ্বলে উঠতে না পারলে আক্রমণভাগকেও মনে হয়েছে ভোতা। বারবার প্রয়োজন মাফিক ফুটবলার কেনার তোড়তোড় করলেও মেসির কথা কানেই তোলা হয়নি। সব মিলিয়ে ছয় বারের বর্ষসেরা ফুটবলার মনে করছিলেন, এখানে থাকলে ক্যারিয়ারের শেষ কয়েকটি মৌসুমে নিজের অর্জনগুলোকে বাড়িযে নেওয়া সম্ভব না। মেসি মনে করছেন, বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগ জেতার মতো স্কোয়াড নেই। মূলত সেই কারণেই প্রিয় ক্লাব ছাড়ার কথা ভেবেছিলেন। বাধ্য হয়ে ক্লাবে থাকার সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে মেসি নিজেই পরিস্কার করেছেন এই বিষয়টি।

বলেছেন প্রিয় ক্লাবকে আদালতে নিতে চান না বলেই চুক্তি পূর্ণ করতে আরও এক বছর থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে গোল ডটকমকে দেওয়া সেই সাক্ষাৎকারে মেসি ক্লবের প্রতি যতোটা ভালোবাসা দেখিয়েছেন তার চেয়ে বেশি ক্রোধ দেখিয়েছেন জোসেফ মারিয়া বার্তোমেউ এর অধিনে ক্লাবটির বর্তমান কমিটির প্রতি। মেসির ক্ষোভের বিষয়ে বার্সার পক্ষ থেকে এতোদিন টু-শব্দটাও করা হয়নি। ক্লাবটির সহ-সভাপতি পাউ ভিলানোভা আজ মুখ খুললেন। মেসি যা বলেছেন বার্সেলোনার তা নিয়ে ভাবা উচিত বলেছেন তিনি।

বিজ্ঞাপন

ভিলানোভা বলেছেন, ‘আমরা সত্যিই খুশি যে মেসি আমাদের সঙ্গেই থাকছে, আমাদের দারুণ প্রকল্পটায় যোগ দিয়েছে। ও যা বলেছে, সেসব আমাদের বিবেচনায় নেওয়া উচিত। সমাধান খোঁজা উচিত। আমাদের নতুন, আকর্ষণীয় প্রকল্পে সেটাই করছি আমরা।’

ইচ্ছার বিরুদ্ধে বার্সেলোনায় থাকা মেসি আগের মতো বিনেদন দেখাতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে চারদিকে। ভিলানোভা অবশ্য বিষয়টা নিয়ে চিন্তিত নয়। তার মতে, আগের মতোই প্রেরণা থাকবে মেসি ভেতর, ‘পেশাদার ক্যারিয়ারে চারপাশের পরিস্থিতি নিয়ে কখনো কখনো এমন সংশয় আমাদের সবারই হয়। সবকিছু ভেবে দেখার পর আমরা হয় সেখানেই থেকে যাই, নতুবা চলে যাই। ওর (মেসি) ক্ষেত্রে সিদ্ধান্তটা হচ্ছে ও থাকছে। ওর জেতার প্রেরণা একই থাকবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন