বিজ্ঞাপন

সেই ছয়ফুলকে গরু কিনে দিলেন প্রধানমন্ত্রী

September 12, 2020 | 6:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গরুর অভাবে নিজেই ঘানি টানা সেই ছয়ফুল-মোর্শেদা দম্পতির দুর্দশার অবসান ঘটতে যাচ্ছে। জাতীয় দৈনিকগুলোতে ছয়ফুলের মানবেতর জীবনযাপনের সংবাদ প্রকাশের পর তা নজরে এলে এই দম্পতির জন্য গরু কিনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে সেই গরু হস্তান্তর করা হয়েছে ছয়ফুলের কাছে। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ছয়ফুল-মোর্শেদা দম্পতি।

বিজ্ঞাপন

গত বুধবার (৯ সেপ্টেম্বর) ছয়ফুল ও মোর্শেদাকে নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয় কয়েকটি জাতীয় দৈনিকে। খবরে প্রকাশ, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেলিপাড়া গ্রামের ছয়ফুল ইসলাম গরুর অভাবে নিজেই ঘানি টানছেন গত ২৫ বছর ধরে। তার স্ত্রী মোর্শেদা বেগম তাকে সহযোগিতা করে আসছেন। হতদরিদ্র এই দম্পতি প্রতিদিন পাঁচ-ছয় ঘণ্টা ঘানি টেনে যে পরিমাণ তেল ও খৈল উৎপাদন করেন, তা বিক্রি করে তিন সন্তানসহ পাঁচ জনের সংসার চালান।

জাতীয় দৈনিকগুলোকে প্রকাশিত এ সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। তাৎক্ষণিকভাবে তিনি এই দম্পতির দুর্ভোগ লাঘবের জন্য একটি গরু উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন। শুধু তাই নয়, গরুটির রক্ষণাবেক্ষণ ও ঘানি মেরামতের জন্য ১০ হাজার টাকাও উপহার হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে লালমনিরহাটের জেলা প্রশাসক গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ওই গরু ও ১০ হাজার টাকা ছয়ফুল ইসলামের কাছে হস্তান্তর করেছেন। সেই উপহার পেয়ে আনন্দ ধরে রাখতে পারেননি ছয়ফুল। কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন