বিজ্ঞাপন

মসজিদে বিস্ফোরণ: ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত

September 13, 2020 | 5:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জে বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকে পরিবারকে ৫ লাখ টাকা করে দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৩ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। একইসঙ্গে এ বিষয়ে শুনানির জন্য আগামী ১ ডিসেম্বর দিন ঠিক করে দিয়েছেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। তিতাস গ্যাস কর্তৃপক্ষের পক্ষে ছিলেন ব্যারিস্টার মেজবাহুর রহমান।

এর আগে, গত ৯ সেপ্টেম্বর বুধবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ৫ লাখ টাকা করে প্রদানের নির্দেশ দেন। একইসঙ্গে রুল জারি করেন।

বিজ্ঞাপন

ওইদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সঙ্গে ছিলেন রিটকারী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার।

গত ৭ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে জনস্বার্থে রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণ হয়। এ ঘটনায় ৩১ জনের মৃত্যু হয়। ভর্তি আছেন পাঁচজন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের মামলা সিআইডিতে
মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্তদের ৫ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ
মসজিদে বিস্ফোরণ: আরও সময় চেয়েছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন