বিজ্ঞাপন

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের আয়োজনে ওয়েবিনার

September 14, 2020 | 8:41 am

সারাবাংলা ডেস্ক

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের আয়োজনে 'চতুর্থ শিল্প বিপ্লব ও ডিজিটাল বাংলাদেশ' শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে ওই ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ওয়েবিনারে বক্তাগণ চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা, চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ে আলোকপাত করেন।

প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক এমপি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় আইসিটিতে দক্ষ জনশক্তির বিকল্প নেই। সরকার এই চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বমানের প্রযুক্তিবিদ গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনা ইনস্টিটিউট ফর ফ্রন্টিয়ার টেকনোলজিস (শিফ্‌ট) প্রতিষ্ঠা করছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের সকল অর্জনকে সমুন্নত রাখতে, ডিজিটাল নেতৃত্ব তৈরী করতে মহামান্য রাষ্ট্রপতির সম্মতিতে এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় আইসিটি ক্যাডার বাস্তবায়নের জন্য কাজ চলমান আছে।

ইতোমধ্যেই, আইসিটি ডিভিশন থেকে আইসিটি ক্যাডার তৈরির সারসংক্ষেপ মাননীয় প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। আশা করছি, অচিরেই আইসিটি ক্যাডার বাস্তবায়িত হবে - বলেন জুনায়েদ আহমেদ পলক।

বিজ্ঞাপন

এদিকে, ডাক অধিদফতরের প্রোগ্রামার ইঞ্জিনিয়ার মো. মনিরুজ্জামান এর উপস্থাপনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ড. হাফিজ মো. হাসান বাবু।

এছাড়াও, ওই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির বিদায়ী প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন ফোরামের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. তমিজ উদ্দীন আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন