বিজ্ঞাপন

এইচপি’র ক্যাম্প শুরুর পরিকল্পনা

September 14, 2020 | 8:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

তিন ম্যাচ সিরিজের টেস্ট উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরের কথা ছিল বিসিবি'র হাই পারফরম্যান্স ইউনিটেরও। কিন্তু স্বাগতিক ক্রিকেট বোর্ডের দেওয়া কঠিন শর্তে দেশটিতে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে অস্বীকৃতি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। যেহেতু জাতীয় দলের সফরের সকল সম্ভাবনাই শেষ সেহেতু বলার অপেক্ষাই থাকছে না, বিসিবি'র হাই পারফরম্যান্স দলের সফরের সামান্য সম্ভাবনাও বেঁচে নেই। উদ্ভুত পরিস্থিতিতে জাতীয় দলের পুলে থাকা ক্রিকেটারদের মাঠে ফেরাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান দ্রুততম সময়ের মধ্যে ঘরোয়া ক্রিকেট লিগ আয়োজনের কথা জানিয়েছেন। আর এইচপি ইউনিটের জন্য আবাসিক ক্যাম্পের পরিকল্পনার কথা জানালেন ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়। সেটা হতে পারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অথবা মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিবি'র কথা ছিল, তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে বিসিবি'র হাইপারফরম্যান্স ইউনিটও দেশটি সফর করবে। এর প্রধান কারণ দুটি, প্রথমত বিসিবি'র এইচপি ইউনিট ও লঙ্কান এইচপি ইউনিটের মধ্যকার সিরিজ মাঠে গড়ানোর কথা ছিল। আর দ্বিতীয়ত করোনা অতিমারির কারণে যেহেতু স্বাগতিকরা প্রস্তুতি ম্যাচের জন্য কোনো দল দিতে পারছে না তাই বিসিবি হাইপারফরম্যান্স দলের বিপক্ষেই মুমিনুলদের সিরিজের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু হুট করেই আয়োজক দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য নীতিমালার খড়গে পড়ে জাতীয় দলের অনুরুপ পারফরম্যান্স ইউনিটের সিরিজটিও পণ্ড হয়ে গেছে।।

জাতীয় দল না হয় ঘরোয়া ক্রিকেট শুরু করবে কিন্তু হাই পারফরম্যান্স ইউনিটের ভবিষ্যৎ কী?

বিজ্ঞাপন

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিসিবিতে সেটাই বাতলে দিলেন ইউনিটের চেয়ারম্যান দুর্র্জয়। বললেন, বিকেএসপি কিংবা মিরপুরে শুরু হতে পারে তাদের আবাসিক ক্যাম্প।

‘শ্রীলঙ্কা সিরিজটি তো আমাদের দ্বিপাক্ষিক সিরিজ ছিল। সেটা না হলে আমরা আমাদের ক্যাম্প শুরু করে দেওয়ার প্ল্যান করছি। ক্যাম্পটা এখন যেহেতু অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপিতে করছে ওটা শেষ হলে বিকেএসপিতে করতে পারি। স্বাভাবিকভাবে এইচপির ক্যাম্পটা তো একাডেমিতে হয়, সে সুযোগটাতো আমাদের আছেই। মাঠ কোনো সমস্যা না। আমাদের বেশ কিছু মাঠ আছে যেগুলো বোর্ড পরিচালনা করে। আবাসনটা চিন্তা করতে হবে, মাঠের কাছাকাছি ব্যবস্থা করার জন্য।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন