বিজ্ঞাপন

গবেষণায় দেড় কোটি টাকা বরাদ্দ দিয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি

September 14, 2020 | 8:31 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণার জন্য দেড় কোটি টাকা বরাদ্দ দিয়েছে চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রিমিয়ার ইউনিভার্সিটি। বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে গবেষণা খাতে বরাদ্দের ঘোষণা ব্যতিক্রমী দৃষ্টান্ত বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে প্রিমিয়ার ইউনিভার্সিটির অর্থ কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও অর্থ কমিটির সভাপতি হাসিনা মহিউদ্দিন। উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন।

গবেষণায় দেড় কোটি টাকা বরাদ্দ দিয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি

প্রিমিয়ার ইউনিভার্সিটির জনসংযোগ শাখা থেকে জানানো হয়েছে, সভায় বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির ২০২০-২১ সালের প্রস্তাবিত বাজেট অনুমোদন করা হয়। বাজেটে গবেষণার জন্য প্রায় দেড় কোটি টাকা নির্ধারণ করা হয়েছে, যা শিক্ষক ও মেধাবী শিক্ষার্থীরা গবেষণার জন্য পাবেন। এছাড়া বই ও আন্তর্জাতিক জার্নাল কেনার জন্য বাজেটে বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন ও মেরামতের জন্য বরাদ্দ ধরা হয়েছে ১৫ কোটি ৯৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

সভায় অর্থ কমিটির সদস্য হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার এ কে এম তফজল হক, সাবেক সংসদ সদস্য সাবিহা মুসা, প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের সহকারী ডিন এম মঈনুল হক ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া হিসাবরক্ষণ কর্মকর্তা রাজিব কুমার বৈদ্য ও শিহাব উদ্দিন কবির উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন