বিজ্ঞাপন

দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ট্রানজিট’

September 15, 2020 | 12:16 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

অভিনেতা ও নির্মাতা আরিক আনাম খানের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ট্রানজিট’ দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। মর্যাদাপূর্ণ বুসান চলচ্চিত্র উৎসব ও যুক্তরাজ্যের এনকাউন্টার চলচ্চিত্র উৎসবে দেখা যাবে ছবিটি। দুটি উৎসবেই ছবিটি প্রতিযোগীতা বিভাগে নির্বাচিত হয়েছে।

বিজ্ঞাপন

বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে এনকাউন্টার চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হবে অনলাইনে। উৎসবে ‘ট্রানজিট’ প্রদর্শিত হবে আগামী ১৭ ও ২৭ সেপ্টম্বর। অন্যদিকে দক্ষিণ কোরিয়ায় স্বল্প পরিসরে বুসান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে আগামী ২১ থেকে ৩০ অক্টোবর।

‘ট্রানজিট’ হচ্ছে একজন সেলসম্যানের গল্প। যার জীবন অভাবে জর্জরিত। জীবন ও জীবিকার পরিবর্তন আনার জন্য সে ইতালি যেতে চায়। ভাবে যদি একবার ইতালি ভিসা পেয়ে যায় তাহলে তার পরিবারের ভবিষ্যত নিশ্চিত।

স্বল্পদৈর্ঘ্যটি চিত্রায়িত হয়েছিল ২০১৯ সালে। ছবির পোস্ট প্রোডাকশনের সকল কাজ শেষ হয়েছিল এ বছরের শুরুতে। জাহাঙ্গীর আলম ‘ট্রানজিট’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন। অন্য চরিত্রে অভিনয় করেছেন শারমিন আঁখি, বিদ্যা নাথ সাহা, খায়রুল আলম টিপু, শরিফ আলম ইমন প্রমুখ। ইটি এনজি ছবিটির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন। সম্পাদনায় ছিলেন সামির আহমেদ এবং সঙ্গীত পরিচালনায় আরাফাত মহসিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন