বিজ্ঞাপন

ডিএনসিসিতে ৯৫% অনুমোদনহীন বিলবোর্ড, অভিযানে নেমে বিস্মিত মেয়র!

September 15, 2020 | 6:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিয়ম অনুযায়ী ব্যবসার প্রচারে বিলবোর্ড টাঙাতে হলে সিটি করপোরেশনে নির্দিষ্ট ফি পরিশোধের মাধ্যমে অনুমোদন নিতে হয়। কিন্তু রাজধানীর বনানী-বারিধারা ও প্রগতি সরণি এলাকায় অভিযান পরিচালনা করতে গিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র দেখতে পান অধিকাংশেরই নেই অনুমোদন। কিন্তু বিলবোর্ডে চেয়ে গেছে আকাশ। এতে রীতিমতো বিস্ময় প্রকাশ করেন মেয়র আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয় ডিএনসিসি এলাকায় পূর্বঘোষিত বিলবোর্ড উচ্ছেদ অভিযান। অভিযানে মাঠে নামেন মেয়র আতিকুল ইসলাম নিজেই। কিন্তু অভিযানে নেমে তিনি বাস্তবতা দেখতে পেয়ে রীতিমতো অবাক হন।

মেয়র আতিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘বনানী-বারিধারা ও প্রগতি সরণি এলাকায় অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করতে এসে দেখি শতকরা ৯৫ শতাংশের নেই কোনো অনুমোদন। কিন্তু ঠিকই মনের মতো করে সবাই বিলবোর্ড টাঙিয়ে রাজধানীর সৌন্দর্য নষ্ট করছে। অভিযানে না আসলে বুঝতেই পারতাম না এত পরিমাণ অবৈধ বিলবোর্ড। আমি বিস্মিত!’

তিনি বলেন, ‘বেশ কিছুদিন ধরে গণবিজ্ঞপ্তি দিয়ে সতর্ক করেছিলাম। গতকাল ছিল শেষদিন। এর মধ্যে যারা অনুমোদন নেননি তাদের কাউকেই ছাড় দেবো না, তিনি যত প্রভাবশালীই হোন না কেন। আজ থেকে শুরু করেছি উচ্ছেদ কার্যক্রম। অবৈধ বিলবোর্ড নিঃশেষ করা পর্যন্ত অভিযান চলবে।’

বিজ্ঞাপন

তবে অভিযানে দুপুর পর্যন্ত ১৩টি প্রতিষ্ঠানের বিলবোর্ডের অনুমোদন পেয়েছেন মেয়র। সেসব প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিদের মিষ্টি খাওয়ান মেয়র আতিকুল ইসলাম।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন