বিজ্ঞাপন

লিবিয়ায় মানবপাচার মামলায় হাইকোর্টে জামিন পেলেন সানজিদা

September 15, 2020 | 7:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশির মৃত্যুর পর মানবপাচারের অভিযোগে দায়ের হওয়া মামলার এক আসামি মোছাম্মৎ সানজিদাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিচারপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন ও বিচারপতি মোহাম্মদ বদরুজ্জামানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান কচি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

পরে আইনজীবী কামরুজ্জামান কচি সারাবাংলাকে বলেন, ‘মানবপাচারের অভিযোগে পল্টন থানার মামলায় ৩৬ জন আসামি করা হয়। তার মধ্যে ৩৫ নম্বরে আমার মক্কেলের নাম রয়েছে। আমরা আদালতকে বলেছি, বাকি ৩৫ জনের সঙ্গে আমার মক্কেলের কোন সম্পর্ক নাই। তিনি একজন গৃহিণী। তার একটি মাত্র অ্যাকাউন্ট রয়েছে। বাকি আসামিদের সঙ্গে তার কোনো সম্পর্ক রাষ্ট্রপক্ষ দেখাতে পারেনি। সব কিছু বিবেচনায় নিয়ে আদালত তাকে জামিন দিয়েছেন। সেইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে রুল জারি করেছেন।’ গত ৮ জুন ঢাকা মহানগর হাকিম আদালত তাকে কারাগারে পাঠান।

সানজিদার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মানবপাচারের অভিযোগে মামলা দায়ের করে পুলিশ। গত ২৮ মে লিবিয়ার ত্রিপলিতে সন্ত্রাসীদের গুলিতে ২৬ বাংলাদেশি নিহত হয়। এরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশের বিভিন্ন এলাকা থেকে মানবপাচারকারী ও বিদেশে অবৈধ উপায়ে শ্রমিক পাঠানো দালালদের গ্রেফতার করে। ওই ঘটনার পর এ পর্যন্ত বিভিন্ন থানায় মানবপাচারের অভিযোগে ২২টি মামলা দায়ের করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন