বিজ্ঞাপন

ঢাকা রেঞ্জের এসপি’র বিরুদ্ধে ৫ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা

September 15, 2020 | 7:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ঢাকা রেঞ্জের পুলিশ সুপার (ট্রেনিং অ্যান্ড মিডিয়া) জিয়াউল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জাকির হোসেন চৌধুরী নামে এক ব্যবসায়ী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলাটিতে পরবর্তী শুনানির জন্য আগামী ১৫ অক্টোবর তারিখ ঠিক করেন বিচারক।

মামলার অভিযোগ বলা হয়েছে, মামলার বাদীর ভাই বাচ্চু হোসেন গোপালগঞ্জে বেকারির ব্যবসা করতেন। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ও উপপরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া প্রায়ই তাদের দোকানে যাতায়ত করতেন। তারা মালামাল কিনে টাকা না দিয়ে চলে যেতেন। একসময় তাদের মধ্যে মালামাল কেনাবেচা নিয়ে ঝামেলা হয়। গত ৭ মে প্রবাল বিশ্বাস দোকানে গিয়ে বাচ্চুকে জানান, তার দোকানে একটি ব্যাগ ফেলে রেখে গেছেন। ওই ব্যাগে ১ লাখ ৬৫ হাজার টাকা ছিল বলে দাবি করেন তিনি। বাচ্চু কোনো ব্যাগ পাননি জানালে এসআই গোলাম কিবরিয়া তাকে থানায় নিয়ে মারধর করে সাদা কাগজে সই নিয়ে ছেড়ে দেন।

অভিযোগে আরও বলা হয়, থানা থেকে ফিরে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হন বাচ্চু। এরপর হাসপাতাল থেকে গত ১৬ মে ছাড়পত্র পান। পরে নির্যাতনের বিবরণ নিয়ে বিচার চেয়ে পুলিশ সদর দফতরে আবেদন করেন।

বিজ্ঞাপন

ওই মামলার তদন্তের ভার পান এসপি জিয়াউল হক। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে প্রতিবেদন দাখিল করেন তিনি।

বাচ্চুর ভাই জাকিরের দাবি, তার ভাই নির্যাতনের শিকার হলেও প্রতিবেদনে সেটি উঠে না আসায় তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিন হয়েছেন। এতে বাদীর সুনাম ক্ষুণ্ন হয়েছে। প্রতিবেদনের বক্তব্য মানহানিকর এবং এর জন্য বাচ্চু ব্যবসায়িকভাবেও অপূরণীয় ক্ষতির শিকার হয়েছেন। সে কারণেই এসপি জিয়াউল হকের বিরুদ্ধে পাঁচ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে মামলা দায়ের করেছেন তিনি।

এদিকে, পুলিশ সদর দফতরে অভিযোগ দেওয়ার পর বাচ্চু ও তার স্ত্রী সাহিদার বিরুদ্ধে গোপালগঞ্জে পুলিশের সোর্সদের দিয়ে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলেও উল্লেখ করেছেন বাচ্চুর ভাই জাকির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন