বিজ্ঞাপন

জমে উঠেছে দলবদল, বেলের গন্তব্য টটেনহাম?

September 16, 2020 | 11:29 am

স্পোর্টস ডেস্ক

গ্যারেথ বেলকে নিজেদের ক্লাবের প্রত্যেকটি জায়গা থেকে ধীরে ধীরে মুছে ফেলার চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। এদিকে গ্যারেথ বেলও দৃঢ়তার সঙ্গে আকড়ে আছেন রিয়ালের শেকড়। কোনোভাবেই ব্ল্যাঙ্কোসদের ছাড় দেবেন না তিনি। তবে অবশেষে আশার আলো দেখছেন জিনেদিন জিদান আর রিয়াল কর্তৃপক্ষ। ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহাম হটস্পার্স গ্যারেথ বেলের জন্য আগ্রহ প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

জডান সানচোকে না পেয়ে গ্যারেথ বেলকে দলে ভেড়ানোর কথা ভাবছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়াও সেভিয়াতে এক মৌসুম লোনে থাকা রিয়ালের লেফটব্যাক সার্জিও রেগুলনের ব্যাপারেও বেশ আগ্রহী ছিল রেড ডেভিলরা। এমনকি আলোচনায় বেশ অনেক দূর এগিয়ে ছিল। তবে রিয়াল মাদ্রিদ সঙ্গে রেগুলনকে নিয়ে বনিবনা হয়নি ম্যানচেস্টারের ক্লাবটি। রিয়াল চাইছিল দুই বছর পর রেগুলনের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে আবারও ক্লাবে ফিরিয়ে নেবে। তবে এখানেই বেঁকে বসে রেড ডেভিলরা। আর এই সুযোগটাই গ্রহণ করে টটেনহাম হটস্পার্স।

রেগুলনের জন্য মাদ্রিদের চাওয়া ৩০ মিলিয়ন ইউরো দিতে রাজি হয়েছে স্পার্স, ‘বাই ব্যাক’ ক্লজের ব্যাপারেও দ্বিমত নেই তাদের। দুই বছর পর বাই ব্যাক ক্লজ অ্যাক্টিভ করে ৩৫-৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আবারও রেগুলনকে দলে ভেড়াতে পারবে লস ব্ল্যাঙ্কোসরা। এছাড়াও রেগুলনের ব্যাপারে কথা বলার সময়ই গ্যারেথ বেলের ব্যাপারে জানতে চায় স্পার্স।

বিজ্ঞাপন

গ্যারেথ বেলের এজেন্ট জনাথন বার্নেট বিবিসিকে জানিয়েছে, ‘গ্যারেথ বেল স্পার্সকে এখনও ভালোবাসে। আমরা আলোচনা করছি এখনও। আর এটাই একমাত্র ক্লাব যেখানে বেল যেতে চায়।’

এদিকে ডেইলি টেলিগ্রাফের সাংবাদিক ম্যাট ল জানিয়েছেন, ‘টটেনহাম রিয়ালের সঙ্গে আলোচনা করছে। গ্যারেথ বেলকে স্পার্সে ভেড়ানোর জন্য এবং ডেলে আলীকে রিয়াল মাদ্রিদে ধারে পাঠানোর জন্য। এই চুক্তিটি হয়ে গেলে ডেলে আলী এক মৌসুমের জন্য ধারে রিয়াল মাদ্রিদে যাবে যেখানে রিয়ালই তার সম্পূর্ণ বেতন পরিশোধ করবে। আর গ্যারেথ বেল স্পার্সে যোগ দেবে যেখানে রিয়ালকে বেলের ৫০ শতাংশ বেতন বহন করতে হবে।’

এদিকে ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রেগুলনের ব্যাপারে মাদ্রিদের সঙ্গে আলোচনার সময়ই বেলের বিষয়ে মাদ্রিদের সঙ্গে কথা বলেন টটেনহামের প্রেসিডেন্ট ড্যানিয়েল লেভি। অর্ধেক বেতন দিয়ে হলেও বেলকে বিদায় করতে চায় মাদ্রিদ। আর বেলও সাবেক ক্লাব টটেনহামে আবারও ফিরতে উদগ্রীব হয়ে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন