বিজ্ঞাপন

পেঁয়াজের বাড়তি দাম: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

September 16, 2020 | 6:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: তালিকায় লেখা দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় চট্টগ্রাম নগরীতে একটি পাইকারি ও একটি খুচরাসহ দুই ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ঘোষণার চেয়ে অন্তত ৫ থেকে ৯ টাকা বাড়তি দাম দিতে ক্রেতাদের প্রতিষ্ঠানগুলো বাধ্য করছিল বলে জানিয়েছেন অভিযানে যাওয়া কর্মকর্তারা।

বিজ্ঞাপন

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জ ও বহদ্দারহাট কাঁচাবাজারে অভিযান চালানো হয়। এসময় অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ছিলেন।

পেঁয়াজের বাড়তি দাম: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

বিজ্ঞাপন

অভিযানে খাতুনগঞ্জের হামিদউল্লাহ মার্কেটের মেসার্স আল আরাফাত ট্রেডার্সকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বহদ্দারহাটে খাজা আজমীর স্টোর নামে একটি খুচরা দোকানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘আল আরাফাত ট্রেডার্সের তালিকায় পেঁয়াজের দাম লেখা ছিল প্রতিকেজি মানভেদে ৬০ থেকে ৬৫ টাকা। কিন্তু ৬৯ টাকা দাম নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। খাজা আজমীর স্টোরে দাম লেখা ছিল ৭০ টাকা। কিন্তু বিক্রি করা হচ্ছিল ৭৫ টাকায়। বাড়তি দাম নেওয়ার বিষয়ে সুনির্দিষ্ট কোনো কারণ বিক্রেতারা উল্লেখ করতে পারেননি। জরিমানার পাশাপাশি তাদেরসহ বাজারে অন্যান্য বিক্রেতাদেরও বাড়তি দাম নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন