বিজ্ঞাপন

২৭ বছরের অপেক্ষার অবসানের আশাবাদ মেসির

September 17, 2020 | 11:47 am

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনার আন্তর্জাতিক শিরোপা খরা যেন কিছুতেই কাটছে না। ২০১৪, ১৫ এবং ১৬ সালে টানা তিন ফাইনালে হেরে শিরোপা জয় হাতছাড়া করে আলবেসিলেস্তেরা। আর এই তিন দফাতেই আর্জেন্টিনার অধিনায়ক ছিলেন লিওনেল মেসি। বারবার স্বপ্ন ভঙ্গের ফাইনালে বরাবরই ব্যর্থ আর্জেন্টাইন অধিনায়ক। তবে এবার ২০২১ সালে ২৭ বছরের অপেক্ষার অবসান ঘটবে বলে বিশ্বাস লিওনেল মেসির।

বিজ্ঞাপন

শেষবার ১৯৮৬ সালে বিশ্বকাপ জয় করেছিল আর্জেন্টিনা, সেটি কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে। এরপর ১৯৯০ সালে আবারও বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেছিল আর্জেন্টিনা, তবে হাতছাড়া হয়েছিল সেবার। আর শেষবার ১৯৯৩ সালে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা কিন্তু এরপর আর ছুঁয়ে দেখা হয়নি এই শিরোপাও।

এর মধ্যেই একাবিংশ শতাব্দিতে এসে ২০১৪ সালে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে খেলে আর্জেন্টিনা, তবে সেবার স্বপ্নভঙ্গ হয় জার্মানির কাছে হেরে। এরপর ২০১৫ এবং ১৬ সালে কোপা আমেরিকার ফাইনালেও খেলে আর্জেন্টিনা তবে দুইবারই চিলির বিপক্ষে হেরে রানার আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় আলবেসিলেস্তেদের। তবে এবার ২০২১ সালের কোপা আমেরিকা নিয়ে বেশ আশাবাদি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

আগামী বছরের ১১ জুন থেকে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকা। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি। বার্সেলোনার হয়ে সর্বজয়ী হলেও দেশের জার্সিতে মেসি এখনও কোনো সফলতা পাননি।

বিজ্ঞাপন

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় মেসিদের। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ ফুটবলারদের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লিওনেল স্কালোনি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা প্রকাশ করেছেন মেসি। ২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তার শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্ট জিতে আন্তর্জাতিক শিরোপা হাতে তুলতে চান মেসি।

মেসি স্বপ্ন দেখেছেন জিওভানি লো সেলসো, লিওনার্দো পারদেস, লটারো মার্টিনেজ, রদ্রিগো ডে পলের মতো তরুণ তারকাদের আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে। মেসি বিশ্বাস করেন এই দল নিয়ে আলবেসিলেস্তেদের শিরোপা জয়ের সমূহ সম্ভবনা রয়েছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন আশাবাদই ব্যক্ত করেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন