বিজ্ঞাপন

পেঁয়াজের ঝাঁজ কিছুটা কমেছে, সবজি ও চালের বাজার চড়া

September 18, 2020 | 11:47 am

সিনিয়র করেসপন্ডেন্ট 

ঢাকা: সবজির বাজার এখনও চড়া। প্রায় আগের দামেই বিক্রি হচ্ছে সব সবজি। আর খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ টাকায়। পাইকারি বাজারে তা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। এছাড়া বাজারে চালের দাম কিছুটা বেড়েছে। মাংসের মধ্যে মুরগির দাম কিছুটা কমেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ সেপ্টেম্বর ) কারওয়ানবাজারসহ কয়েকটি বাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।

কারওয়ানবাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ  ৮০ থেকে ৮৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৬২  টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পাইকারি বিক্রেতা গৌতম বাবু সারাবাংলাকে বলেন, পাইকারি বাজারে পেঁয়াজের দাম এখন কিছুটা কমেছে। এদিকে, মহাখালীর বউবাজারে দেশি পেঁয়াজ ৯০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। কারওয়ানবাজারে খুচরায় একই দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

সবজির মধ্যে কারওয়ানবাজারে বেগুন ৭০ থেকে ১২০টাকা , ঝিঙা ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৫০ টাকা,  টমেটো ১০০ টাকা ও গাজর ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এই বাজারের বিক্রেতা রবিন সারাবাংলাকে বলেন, সবজির দাম আগের মতোই রয়েছে। নতুন করে দাম বাড়েনি বা কমেনি।

বিজ্ঞাপন

আর মহাখালীর বউবাজারে সবজির মধ্যে পেঁপে ৩০ টাকা, ঢেরশ ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, পটল ৫০ টাকা, সিম ১৬০, বেগুন ৮০ থেকে ১২০ টাকা ও করলা ৮০  টাকা, টমেটো ১০০কেজিতে বিক্রি হতে দেখা গেছে। আর এই বাজারে শসা ৪০ থেকে ৮০ টাকা ও কাঁচামরিচ ২০০ টাকা টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর লেবু বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা হালিতে। এছাড়া দেশি পেঁয়াজ ৯০ টাকা, রসুন ৯০ থেকে ১২০ টাকা ও আদা ২০০ থেকে ২৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। এই বাজারের সবজি বিক্রেতা সেলিম সারাবাংলাকে বলেন, গেল কয়েক সপ্তাহ ধরেই সবজির দাম আগের মতোই রয়েছে।

এছাড়া বাজারে চালের দাম আগের চেয়ে কিছুটা বেড়েছে। বর্তমানে খুচরা বাজারে মিনিকেট ৫৩ থেকে ৫৫ টাকা, আটাশ ৪৬ থেকে ৪৭ টাকা, নাজিরশাইল ৫৫ থেকে ৫৮ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর পাইকারি বাজারে প্রতি বস্তা (৫০ কেজি) মিনিকেট চালের দাম পড়ছে ২৬০০ থেকে ২৬৫০ টাকা, আটাশ ২৩০০ থেকে ২৩৫০ টাকা ও নাজিরশাইল ২৬০০ থেকে থেকে ২৭০০ টাকা।

বিসমিল্লাহ স্টোরের মালিক গাফফার হোসেন সারাবাংলাকে বলেন, চালের মধ্যে আটাশ চালের দাম বেড়েছে। বস্তায় বাড়ছে ৬০ থেকে ৭০ টাকা বেড়েছে। হাজী ইসমাইল এন্ড সন্সের মালিক জসিম উদ্দিন সারাবাংলাকে বলেন, মিনিকেট বস্তায় ৫০ থেকে ১০০ ও আটাশ ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে। আর অন্য চালের দাম স্থির রয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, কারওয়ানবাজারে গরু ৬০০ ও খাশি ৯০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর ব্রয়লার মুরগি ১২০ টাকা, পাকিস্তানি কর্ক ২২০ টাকা ও সাদা কর্ক ২১০ ও দেশি মুরগি ৪৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বাজারে মুরগির দাম গেল সপ্তাহের চেয়ে কিছুটা কমেছে।

সারাবাংলা/ইএইচটি/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন