বিজ্ঞাপন

জনদুর্ভোগ এড়াতে ছুটির দিনেও চলছে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

September 18, 2020 | 11:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সকাল থেকেই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড উচ্ছেদে মাঠে নেমেছেন ডিএনসিসির কর্মকর্তারা। জনদুর্ভোগ এড়াতে ছুটির দিনেও এ অভিযান অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল দশটা থেকে রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় শুরু হয় উচ্ছেদ অভিযান। অভিযানে ডিএনসিসি থেকে অনুমোদন না নিয়ে টাঙানো সাইনবোর্ড, বিলবোর্ড অপসারণ কাজ শুরু করেন ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৩) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

তিনি সারাবাংলাকে বলেন, আজ ছুটির দিন। কিন্তু আমাদের ছুটি নেই। নগরের স্বার্থে আমরা আজও মাঠে আছি। আমরা চাইছি আমাদের কার্যক্রমটা যেন জনদুর্ভোগ সৃষ্টি না করে। তাই আজও উচ্ছেদ কার্যক্রম চলছে। নগর উন্নয়নের কাজে আমাদের ছুটি নেই।

তিনি বলেন, অবৈধভাবে বিলবোর্ড, সাইনবোর্ড টাঙিয়ে যারা নগর অসুন্দর করেছে সেগুলোই আমরা অপসারণ করতে কাজ করছি। আমাদের মেয়রের নির্দেশ ২৪ ঘন্টা এ কাজে মনোনিবেশ করতে হবে। সেভাবেই আমরা সকলেই চেষ্টা চালিয়ে যাচ্ছি কীভাবে একটি শহরকে সুন্দর করা যায়, সুন্দর রাখা যায়।

বিজ্ঞাপন

অভিযান চলাকালে সকাল সাড়ে দশটার দিকে মাঠে নেমেছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম নিজেই। অভিযানে এসে তিনি বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বনানী ক্লিনিকসহ বেশ কয়েকটি বড় বড় বিলবোর্ড অপসারণ করেন নিজে দাঁড়িয়ে থেকে। এ রিপোর্ট লেখা (সাড়ে ১১টা) পর্যন্ত তিনি এখনও অভিযানে রয়েছেন। অভিযান শেষে গণমাধ্যমে কথা বলবেন তিনি।

সারাবাংলা/এসএইচ/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন