বিজ্ঞাপন

ওসাকার মধুচন্দ্রিমাকালে দুঃসংবাদ

September 18, 2020 | 6:42 pm

স্পোর্টস ডেস্ক

নাওমি ওসাকা ইউএস ওপেন জিতবেন সেটা হয়তো কল্পনা করেননি অনেকেই। কিংবদন্তি সেরেনা উইলিয়ামস ফর্মে ফিরছিলেন। তার চেয়েও বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন দুর্দান্ত ফর্মে থাকা ভিক্টোরিয়া আজারেঙ্কা। কিন্তু সবাইকে এড়িয়ে প্রত্যাশার বাইরে থেকে ইউএস ওপেনের রানী বনে গেলেন ওসাকা। তবে জাপানি তরুণীর দারুণ সময়টা লম্বা হলো না। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ওসাকা। চোট এতোটাই গুরুতর যে ফরাসি ওপেন খেলা হচ্ছে না তার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতি দিয়ে ফরাসি ওপেনে না খেলার কথা জানিয়েছেন ওসাকা। ২২ বছর বয়সী তরুণী চোটটা পেয়েছিলেন ইউএস ওপেনেই। ফাইনাল ম্যাচে বাম হ্যামস্ট্রিংয়ে টেপ বাঁধতে দেখা গেছে ওসাকাকে। তবে টেপ পেঁচিয়েও ফাইনালে যেভাবে ঘুড়ে দাঁড়িয়েছিলেন তাতে মনে হয়নি চোট অতোটা বড়।

ওসাকার নাম প্রত্যাহারে ফরাসি ওপেনের জৌলুস আরেকটু কমল। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে খেলতে চান না বলে এর আগে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন নারী টেনিসের বর্তমান সেরা র্যাঙ্কধারী ও গত আসরের চ্যাম্পিয়ন অ্যাশলি বার্টি।

চোটের কারণে খেলতে পারছেন না পুরুষ এককের কিংবদন্তি রজার ফেদেরারও। এবার সড়ে দাঁড়ালেন ওসাকা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ফ্রান্সের প্যারিসে ফরাসি ওপেন শুরু হবে আগামী ২৭ সেপ্টেম্বর। টুর্নামেন্টটা শুরু হওয়ার কথা ছিল গত মে মাসের ২৪ তারিখে। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটা পিছিয়ে দেওয়া হয়।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন