বিজ্ঞাপন

সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপনের পরামর্শ

September 18, 2020 | 11:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে উদযাপন করার পরামর্শ দিয়েছে দেশে কোভিড-১৯ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এছাড়াও স্বাস্থ্য অধিদফতরের মাস্কবিষয়ক ক্যাম্পেইন দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন বলেও পরামর্শ দিয়েছে কমিটি৷

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ সেটেম্বর) জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৯তম অনলাইন সভায় এই পরামর্শ দেওয়া হয় বলে জানানো হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

কমিটির চেয়ারপারসন অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লার সভাপতিত্বে সভার পরামর্শের বিষয় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হতে চলেছে অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে। তাই সংক্রমণ রোধে কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করার জন্য সভায় পরামর্শ দেওয়া হয়।

ভ্যাকসিন পাওয়া নিশ্চিত করতে আগেই টাকা জমা দেওয়ার পরামর্শ

এছাড়াও কোভিড-১৯ প্রতিরোধ ও এ বিষয়ে জনসাধারণকে আরও সচেতন করতে সবার সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করার জন্য সচেতনতামূলক কার্যক্রম জোরদার এবং স্বাস্থ্য অধিদফতরের মাস্কবিষয়ক ক্যাম্পেইন দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সভায় দ্রুত ভ্যাকসিন পাওয়া নিশ্চিত করতে অগ্রিম টাকা জমা দেওয়ার আহ্বান জানিয়েছে করোনাভাইরাস মোকবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। পাশাপাশি কোভিড ভ্যাকসিন বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের নেওয়া পদক্ষেপ নিয়েও আলোচনা করা হয়।

সভায় নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্তকরণ ও নমুনা পরীক্ষা বৃদ্ধির জন্য পিসিআর পরীক্ষার পাশাপাশি এন্টিজেন ও এন্টিবডি পরীক্ষার জন্য পরামর্শ দিয়েছে দেশে কোভিড-১৯ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন