বিজ্ঞাপন

২১ সেপ্টেম্বর থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা

September 19, 2020 | 9:28 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মৌসুমি বায়ুর প্রভাবে আগামি ২১ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা নাই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

বিজ্ঞাপন

শনিবার (১৯ সেপ্টেম্বর) আবহাওয়াবিদ আফতাব উদ্দিন সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সাগরে সুস্পষ্ট লঘুচাপের কারণে ২১ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত টানা পাঁচ দিন ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি, আবার কোথাও ভারি বৃষ্টি হতে পারে। তবে আজ ও আগামীকাল ভারি বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ২৪ ঘণ্টার মধ্যে লঘুচাপ দেখা দিতে পারে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

আজকের তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুর ১ টা পর্যন্ত দেশের সমুদ্রবন্দর ও নদীবন্দরগুলোর জন্য কোন সতর্ক বার্তা নেই বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ দেশের চারটি বিভাগে থেমে থেমে বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যা থেকে ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর প্রভাবে অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয়।

বিজ্ঞাপন

খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গা এবং রংপুর, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও  সিলেট বিভাগের দুই-একটি জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

সারাবাংলা/ এজেডকে/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন