বিজ্ঞাপন

বিনামূল্যে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইটে দেখা যাবে আইপিএল

September 19, 2020 | 1:16 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চে শুরু হতে যাওয়া আইপিএল স্থগিত হয়ে যায়। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপও স্থগিত হওয়ায় সেই সময়টাকে কাজে লাগিয়ে আইপিএল মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। শনিবার (১৯ সেপ্টেম্বর) মুম্বাই ইন্ডিয়ানস ও গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস-এর ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ব্যাট-বলের লড়াই।

বিজ্ঞাপন

ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোর মধ্যে সবচেয়ে জমজমাট আইপিএলের দর্শক জনপ্রিয়তাও শীর্ষে। বিশ্বের ১২০টি দেশে আইপিএলের ১৩তম আসরের সরাসরি সম্প্রচার হবে। দর্শকপ্রিয় এই আয়োজন বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবে স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং ডিজিটাল মিডিয়ায় প্রচার করবে দেশের জনপ্রিয় প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি। অনলাইনে দর্শকরা র‍্যাবিটহোলের নিজস্ব ওয়েবসাইটে www.rabbitholebd.com-এ ভিজিট করে লগইন করলেই সব ম্যাচ দেখতে পারবেন একেবারে বিনামূল্যে। অর্থাৎ কোনো সাবসক্রিপশন ফি ছাড়াই।

লাইভ স্ট্রিমিং অ্যাপ র‍্যাবিটহোলবিডি বাংলাদেশের ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। ২০১৭ সালে বাংলাদেশের জাতীয় দলের ম্যাচ লাইভ সম্প্রচারের মধ্যে দিয়ে এই প্লাটফর্মটির যাত্রা শুরু হয়। এছাড়া ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল, আইপিএল, ডিপিএল-এর ম্যাচ সরাসরি সম্প্রচার করে ক্রীড়াপ্রেমীদের কাছে তুমুল জনপ্রিয়তা লাভ করে র‍্যাবিটহোলবিডি। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করে জনপ্রিয়তার তুঙ্গে উঠে এই ডিজিটাল প্লাটফর্ম। এছাড়া স্যাটেলাইট চ্যানেল জিটিভি বিভিন্ন ম্যাচ ও অনুষ্ঠান নিয়মিত সম্প্রচার করে ক্রীড়াপ্রেমীদের কাছে দর্শকপ্রিয়তায় শীর্ষে।

বিজ্ঞাপন

র‍্যাবিটহোলবিডি বাংলাদেশসহ গোটা বিশ্বেই তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে স্বল্পসময়ের মধ্যেই। এরই মধ্যে ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপও সরাসরি সম্প্রচার করেছে র‍্যাবটিহোল। এছাড়াও বাংলাদেশে প্রিমিয়ার লিগ-বিপিএল নিয়মিতই সম্প্রচার করে আসছে দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি।।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের প্রতিটি ম্যাচই বিনামূল্যে র‍্যাবিটহোল বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করেছে। আর এছাড়াও প্রত্যেকটি ম্যাচের হাইলাইটস র‍্যাবিটহোলের ইউটিউব চ্যানেলে  বিনামূল্যে দেখা গেছে। বর্তমানে র‍্যাবিটহোলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ৩৮ লক্ষেরও বেশি এবার তারই ধারাবাহিকতায় র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইটে ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল'র ৫৬টি ম্যাচ বিনামূল্যে সরাসরি সম্প্রচার করবে। যেখানে কেবল রেজিস্ট্রেশন করেই অনলাইনে দর্শকরা দেখতে পাবেন প্রতিটি ম্যাচ।

বিজ্ঞাপন

২০১৭ সালে যাত্রা শুরুর পর থেকে র‍্যাবিটহোলবিডি বাংলাদেশের খেলাধুলাভিত্তিক অনলাইন প্ল্যাটফর্মের নেতৃত্ব দিচ্ছে। বাংলাদেশ জাতীয় দলের খেলাও অতীতে সম্প্রচার করেছে এই অনলাইন প্ল্যাটফর্ম। এবার দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের জন্য আইপিএল সরাসরি সম্প্রচার করবে এই প্ল্যাটফর্ম।

এবারের আইপিএল-এ গ্রুপ পর্বে মোট ৫৬টি ম্যাচ খেলা হবে । এর মধ্যে দুবাইতে হবে ২৪টি, আবুধাবিতে ২০টি ও শারজায় ১২টি। বেশিরভাগ দিনেই একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এক দিনে দুই ম্যাচ আছে মাত্র ৮দিন। যেদিন একটি করে ম্যাচ সেদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন