বিজ্ঞাপন

অস্ত্র ও জাল নোটসহ স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক গ্রেফতার

September 20, 2020 | 2:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট 

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেককে (৬৩) অস্ত্র ও জাল নোটসহ গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-১)। রোববার (২০ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর অদূরে তুরাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার বাংলাদেশি জাল নোট, ১ টি ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয় বলে জানিয়েছে র‍্যাব।

বিজ্ঞাপন

দুপুরে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, ‘সম্প্রতি র‌্যাবের প্রাথমিক গোয়েন্দা অনুসন্ধানে জানা যায়, রাজধানীর তুরাগ এলাকায় আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেক নামে এক ব্যক্তি অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকার ব্যবসা, চাঁদাবজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। অভিযোগ রয়েছে, তিনি এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শনের মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছেন। এমন অভিযোগের সত্যতা পাওয়ার পর অভিযান চালিয়ে তুরাগে কামারপাড়াস্থ বামনের টেক এলাকার ৪২ নাম্বার হাজ্রি কমপ্লেক্স নামের  ৭ম তলা ভবনের তৃতীয় তলা থেকে তাকে গ্রেফতার করা হয়।’

র‍্যাব কর্মকর্তা কামরুজ্জামান বলেন, তিনি পেশায় স্বাস্থ্য অধিদফতরের পরিবহন পুলের একজন চালক এবং তৃতীয় শ্রেণির কর্মকর্তা। তিনি ১৯৮২ সালে সাভার স্বাস্থ্য প্রকল্পে  চালক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদফতরের পরিবহন পুলে চালক হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদফতরে কাজ করেন।

বিজ্ঞাপন

তিনি দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র ও জালনোট ব্যবসার সঙ্গে জড়িত। অস্ত্রের মাধ্যমে ভয় দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হতিয়ে হাতিয়ে নিয়েছেন বলে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে অস্ত্র ও প্রতারণা আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন