বিজ্ঞাপন

অন্টারিওতে সংক্রমণ বাড়ায় বন্ধই থাকছে যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত

September 20, 2020 | 2:55 pm

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক থেকে

কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্ত বন্ধ রাখার মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। কানাডার নাগরিকদের নিরাপদ রাখতে এবং তাদের জনস্বাস্থ্যের কথা চিন্তা করেই কানাডা সরকার এ সিদ্ধান্ত নিয়েছেন উল্লেখ করেছেন কানাডার জননিরাপত্তা মন্ত্রী বিল ব্লেয়ার।

বিজ্ঞাপন

করোনাভাইরাস মহামারি চলাকালীন এ পরিস্থিতিতে ২১ অক্টোবর পর্যন্ত এ সীমান্তে অপ্রয়োজনীয় ভ্রমণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কানাডা। ভ্রমণের এ নিষেধাজ্ঞাটি গত মার্চ মাসে প্রথম চালু হয়েছিল এবং এর পর থেকে প্রতি মাসে বাড়ানো হয়েছে।

কোভিড ১৯-এর প্রাদুর্ভাব শুরুর প্রথম থেকে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল গত ১৮ মার্চ থেকে। তখন থেকেই প্রতি মাসে নাগরিকদের স্বাস্থ্যের কথা চিন্তা করে বাড়ানো হয়েছে সীমান্ত বন্ধের মেয়াদ। তবে জরুরি সেবার কাজে নিয়োজিত যেমন– স্বাস্থ্যসেবা, এয়ারলাইন ক্রু এবং ট্রাক ড্রাইভারদের মতো প্রয়োজনীয় আন্তঃসীমান্তকর্মীদের এখনও সীমান্ত পার হওয়ার অনুমতি রয়েছে।

কানাডায় সাম্প্রতিক সপ্তাহগুলোতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওতে ৪০১টি নতুন রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত কানাডায় ১ লাখ ৪২ হাজার ৭৭৪ জন কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছে এবং ৯ হাজার ২১১ জন মারা গেছে এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৪ হাজার ১৮৭ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন