বিজ্ঞাপন

ইশতেহার ঘোষণা করলো সালাউদ্দিন-মুর্শেদী প্যানেল

September 20, 2020 | 4:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: গত ইশতেহারের বেশিরভাগ উদ্যোগ পূরণ হয়েছে দাবি করে সামনের নির্বাচনের জন্য নতুন ইশেহতার ঘোষণা করেছে সালাউদ্দীন-মুর্শেদী সম্মিলিত পরিষদ। নতুন ইশতেহারে নতুন অনেক উদ্যোগ নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। বিশেষ করে জাতীয় ফুটবল দলকে আগামী চার বছরে ১৫০ এ উন্নীত করতে পরিকল্পনা গ্রহণ করার আশ্বাস দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

আজ রবিবার (২০ সেপ্টেম্বর) এক পাঁচ তারকা হোটেলে এই ইশতেহার ঘোষণা করা হয়।

এসময় ইশতেহার ঘোষণার পাশাপাশি প্যানেল পরিচিতির আয়োজন করা হয়েছে। ৩ অক্টোবর নির্বাচনকে সামনে রেখে এই পরিচিতি অনুষ্ঠানে সকল পদপ্রার্থীরা উপস্থিত ছিলেন।

ইশতেহারে নতুন কিছু বলতে স্কুল ফুটবলকে মাঠে নামানোর উদ্যোগ নেয়ার কথা বলা হয়েছে। পাইপলাইন শক্ত করতে বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের পাশাপাশি বাছাইকৃত ফুটবলারদের নিয়ে দীর্ঘমেয়াদী ক্যাম্প করার আশ্বাস দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

জাতীয় দলের র্যাঙ্কিং নিয়ে উল্লেখ করা হয়েছে এভাবে, আগামী অক্টোবর ২০২৪ এর মধ্যে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ফিফা র্যাঙ্কিং উন্নতির লক্ষ্যে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করা হবে যাতে করে ফিফা র্যাঙ্কিংয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে ১৫০ এর কাছাকাছি এবং বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে ৯০ এর কাছাকাছি উন্নীত করতে চাই।

ইশতেহার ঘোষণা শেষে কাজী সালাউদ্দিন বলেন, ‘আজকে প্লেয়াররা ৫০-৬০ লাখ টাকা পাচ্ছে। আমাদের সময় তা ছিল না। আমি ১২ বছর ন্যাশনাল দলে খেলেছি এক জোড়া বুট পায়নি। এখন দুই তিন জোড়া বুট পায় জার্সি পায়। আজকে আমার টিম পাঁচ-ছয়দিন আগে গিয়ে ক্যাম্প করে বাইরের দেশে গিয়ে। সাপোর্ট আস। কাম ব্যাক করবো।

ফিফা র্যাঙ্কিংয়ে অবনতি নিয়ে তিনি বলেন, ‘মাঝে তিন বছর খেলতে পারিনি। র্যাঙ্কিং অটোমেটিক পিছিয়েছে। এখন খেলি বলে এখন ব্যাক করছি। মিডিয়া ইজ ওয়ান যারা কিল্স দেম, বিল্ডস দেম।

বিজ্ঞাপন

এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগকে আরও পেশাদার করতে নিয়মিত করে কনক্রিড ক্যালেন্ডার দেয়ার আশ্বাস দেন সিনিয়র সহ সভাপতি হিসেবে দাঁড়ানো আব্দুস সালাম মুর্শেদী।

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন