বিজ্ঞাপন

নারী পাচারের অভিযোগে কোরিওগ্রাফার ইভান রিমান্ডে

September 21, 2020 | 1:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিদেশে নারী পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগের মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে শুনানি শেষে ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন।

এসময় রাজধানীর লালবাগ থানার মানবপাচার আইনে দায়ের করা মামলায় আসামিকে আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ডের  আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।  অপর দিকে ইভানের পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে  জামিনের আবেদন করেন। বিচারক শুনানি শেষে তার এ রিমান্ডের এই আদেশ দেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা ইভানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

বিজ্ঞাপন

এর আগে গত ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে ইভানকে গ্রেফতার করেন সিআইডি।

পুলিশ জানায়, চক্রটি মূলত দুবাইসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ড্যান্সবারে চাকরি দেওয়ার কথা বলে নারীপাচার করতো। দুবাইয়ে আজম খানের নিজস্ব হোটেল ও ড্যান্স বার রয়েছে। দেশে বিভিন্ন অনুষ্ঠানে যারা নাচ গান করে তাদের অধিক আয়ের প্রলোভন দেখিয়ে পাচার করা হতো। সেখানে নিয়ে নৃত্যশিল্পীদের যৌনকর্মে বাধ্য করা হতো। দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে গত মাসে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান এবং তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী সোহাগকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, ইভান শাহরিয়ার সোহাগ নিজের নামে (সোহাগ ড্যান্স ট্রুপ) একটি ড্যান্স কোম্পানি পরিচালনা করেন। বিভিন্ন করপোরেট অনুষ্ঠানের নাচে অংশ নেয় তার দল। ২০১৭ সালে নির্মিত ধ্যাততেরিকি নামে একটি সিনেমায় নৃত্যপরিচালনার জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন