বিজ্ঞাপন

চট্টগ্রামে বিআরটিসি’র ২২ বাস চালু

September 21, 2020 | 7:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বিভিন্ন রুটে চলাচলের জন্য ২২টি নতুন বাস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজনের অনুরোধে বাসগুলো বরাদ্দ দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নগরীর সিইপিজেডে শাহেনশাহ টাওয়ার চত্বরে বিআরটিসি’র এসব বাসের যাত্রার উদ্বোধন করেন চসিক প্রশাসক। এসময় তিনি বাসে নারীর যৌন হয়রানির শিকার হলে সরাসরি মোবাইল ফোনে তার কাছে অভিযোগ করার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে চসিক প্রশাসক বলেন, ‘নগরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল কাটগড় থেকে কালুরঘাট পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস চালু হবে। আমি দায়িত্ব নেওয়ার পর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে চাহিদাপত্র দিয়েছি। সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের আমার আহ্বানে দ্রুত সাড়া দিয়ে ১৮টি দ্বিতল বাস ও চারটি শীতাতপ নিয়ন্ত্রিত বাস পাঠিয়েছেন। আমি মন্ত্রী ও বিআরটিসি’র চেয়ারম্যানের কাছে কৃতজ্ঞ। এর মাধ্যমে চট্টগ্রাম নগরীতে গণপরিবহনের স্বল্পতা কিছুটা হলেও কমবে বলে আমি মনে করি।’

তিনি বলেন, ‘অনেকসময় বাসে নারী যাত্রীদের যৌন হয়রানি, এমনকি শ্লীলতাহানির শিকার হতে হয় বলে অভিযোগ পাওয়া যায়। এজন্য প্রত্যেক বাসে বিআরটিসি’র সেবা নম্বর ও আইনশৃঙ্খলা বাহিনীর নম্বর লেখা থাকতে হবে, যেকোনো ধরনের অভিযোগ যেন যাত্রীরা সরাসরি জানাতে পারেন। প্রত্যেক বাসে একটি করে অভিযোগ বাক্স রাখতে হবে। এছাড়া নারী যাত্রীরা ইভটিজিংয়ের শিকার হলে সরাসরি আমাকে মোবাইলে জানান।’

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে যাত্রীদের কয়েকজন অভিযোগ করেন, বিআরটিসি’র বাসগুলো নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার আগেই মাঝপথে যাত্রী নামিয়ে দেন। আসনের ধারণক্ষমতার বাইরেও যাত্রী নেন। এসময় প্রশাসক সুজন এ ধরনের ঘটনা হলে সরাসরি তাকে অভিযোগ করার জন্য বলেন।

অনুষ্ঠানে পুলিশের অতিরিক্ত উপকমিশনার পঙ্কজ বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, সাবেক কাউন্সিলর জিয়াউল হক সুমন, বিআরটিসি’র কর্মকর্তা মাসুদ তালুকদার ও মোহাম্মদ মফিজ উদ্দিন, ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন