বিজ্ঞাপন

আম্পায়ারের ভুলের বিচার চাইলো পাঞ্জাব

September 21, 2020 | 8:35 pm

স্পোর্টস ডেস্ক

আম্পায়ারের দৃষ্টিকটু ভুলে তুলকালাম চলছে আইপিএলে। গতকাল রোববার (২০ আগস্ট) কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালের মধ্যকার ম্যাচে দৃষ্টিকটু ভুল করেছেন আম্পায়ার নিতিন মেনন। যে ভুলে ম্যাচ হারতে হয়েছে পাঞ্জাবকে। পরে ম্যাচ রেফারির কাছে প্রতিকার চেয়েছে পাঞ্জাব।

বিজ্ঞাপন

আম্পায়ার মেননের ভুলের ঘটনাটা পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভারে। ১৫৭ রানের জবাব দিতে নেমে জয়ের পথেই এগুচ্ছিল দলটি। দারুণ এক ইনিংস খেলা মায়াঙ্কা আগারওয়াল টানছিলেন পাঞ্জাবকে। ১৯তম ওভারে একটা শটে দুই রান নেন আগারওয়াল। কিন্তু মাঠ আম্পায়ার মেনন এর মনে হয়েছে অপর প্রান্ত থেকে ক্রিস জর্ডান প্রান্ত বদলের সময় ক্রিজে ব্যাট রাখননি। ফলে শর্ট রান ধরে একটা রান কমিয়ে দেন মেনন।

আশ্চর্যের বিষয় ম্যাচের উত্তেজনাপূর্ণ অবস্থায় এমন একটা সিদ্ধান্ত নিতে টিভি আম্পায়ারের স্মরনাপন্নও হননি মেমন। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৫৭ রান তুলে ম্যাচ টাই করেছে পাঞ্জাব। অথচ সেই রানটা কেটে না নেওয়া হলে নির্ধারিত ওভারেই ম্যাচ জিতে নিত দলটি। এই তিক্ততা চূড়ান্ত পর্যায়ে পৌছেছে সুপার ওভারে গিয়ে। কারণ টাইয়ের পর সুপার ওভারে গিয়ে ম্যাচ হেরেছে পাঞ্জাব।

আসরে নিজেদের প্রথম ম্যাচেই এমন বাজে সিদ্ধান্ত মানতে পারেনি পাঞ্জাব কর্তৃপক্ষ। দলটির যৌথ মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা ও মেন্টর বীরেন্দ্রন শেবাগ সামাজিক যোগাযোগামাধ্যমে কড়া ভাষায় ক্ষোভ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

ম্যাচ রেফারি বরাবর আবেদনের প্রেক্ষিতে পাঞ্জাবের প্রধান নির্বাহী সতীশ মেনন বলেন, ‘আমরা ম্যাচ রেফারির কাছে আপিল করেছি। মানুষ ভুল করতেই পারে, কিন্তু আইপিএলের মতো বিশ্বমানের টুর্নামেন্টে মানুষের ভুলের জায়গা নেই। এই ১ রানের জন্য আমরা প্লে অফে নাও উঠতে পারি। এটা অন্যায়। আশা করি নিয়মটা পর্যালোচনা করা হবে তাতে মানুষের ভুলের সুযোগ কম থাকবে।’

পাঞ্জাবের এই আপিল কতোটা কাজে আসবে সেটাই প্রশ্নের। কারণ আইপিএলের নিয়মে বলা আছে, আম্পায়ার সিদ্ধান্ত পাল্টাতে পারবেন যদি তা দ্রুত সময়ের মধ্যে হয়। তা না হলে আম্পায়ারের আগের সিদ্ধান্তই চূড়ান্ত।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন