বিজ্ঞাপন

ম্যাচ হাতছাড়া করা ভুলের পরেও কেপাকেই সমর্থন ল্যাম্পার্ডের

September 22, 2020 | 11:40 am

স্পোর্টস ডেস্ক

রোববার (২০ সেপ্টেম্বর) ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুমের প্রথম হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় চেলসি এবং লিভারপুল। ম্যাচে স্ট্যামফোর্ড ব্রিজেই চেলসিকে ২-০ গোলের ব্যবধানে হারায় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। যার ভেতর একটি গোল নিজেই সাদিও মানেকে উপহার দিয়েছেন ব্লুজ গোলরক্ষক কেপা আরিজাবালাগা। আর গেল মৌসুম থেকেই তার এমন ভুলের সংখ্যা বেড়েই চলেছে। তবে এত ভুলের পরেও কেপার ওপরই ভরসা রাখছেন চেলসি ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

বিজ্ঞাপন

অ্যাথলেটিক ক্লাব বিলবাও থেকে উঠে আসা কেপাকে ২০১৮ সালে বিশ্ব রেকর্ড ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ায় চেলসি। প্রথম মৌসুমটা ভালো কাটলেও দ্বিতীয় মৌসুম থেকেই নিজেকে হারিয়ে ফেলেন কেপা। একের পর এক ভুলে দলকে ঠেলে দিয়েছেন বিপদের পথে। চেলসিতে নিজের তৃতীয় মৌসুমে এসেও এই ধারাতেই রয়েছেন কেপা। প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের দ্বিতীয় ম্যাচেই ম্যাচ হাতছাড়া করার মতো ভুল করে দলকে ডুবালেন তিনি।

সতীর্থকে বল পাস করতে গিয়ে ডি বক্সের ঠিক সামনে দাঁড়িয়ে থাকা সাদিও মানেকে বল দিয়ে দেন কেপা। আর সেখান থেকে কেপাকে বোকা বানিয়ে বল জালে জড়ান মানে। আর লিভারপুলকে এগিয়ে নেন ২-০ গোলের ব্যবধানে। এমন ভুলে ম্যাচ হাতছাড়া তারপরেও কেপাকেই সমর্থন দিচ্ছেন চেলসি ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

বিজ্ঞাপন

ল্যাম্পার্ড বলেন, ‘এটা একটি বড় ভুল যেটা আমাদের ম্যাচ থেকেই ছিটকে দিয়েছে। এই ভুলটা না হলে আমরা তখনও ম্যাচে থাকতাম আর হয়ত পরের পেনাল্টিটাও গোল হতে পারত।’

কেপার এমন ভুলের পর ল্যাম্পার্ড সমর্থন জানিয়ে বলেন, ‘এমন ছোট ছোট ভুলই ম্যাচ থেকে একটি দলকে ছিটকে দেয়। তবে এটা ধরে বসে থাকলে চলবে না। কেপাক আরও কঠোর অনুশীলন করতে হবে। আমাদের সকলের কাছ থেকে সে সমর্থন পাবে। এটা পরিষ্কার যে সে তার আত্মবিশ্বাস হারিয়েছে তবে আমরা তাকে সমর্থন দিয়ে যাচ্ছি।’

কেবল লিভারপুলের বিপক্ষেই নয়, মৌসুমের প্রথম ম্যাচে ব্রাইটনের বিপক্ষে হজম করা একমাত্র গোলেও অনেকে দোষ দেখছেন কেপার। কেননা ব্রাইটনের হয়ে লেওনার্দো ট্রসসার্দের নেওয়া ডি বক্সের বাইরের শট ঠেকাতে ব্যর্থ হন কেপা।

বিজ্ঞাপন

‘কেপাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে, ফুটবলে আসলে কেউ ইচ্ছা করে ভুল করে না। নিজেকে শক্ত করতে হবে এবং পরিশ্রম করে যেতে হবে যাতে করে আরও শক্তিশালী হয়ে ফেরা যায়।’-যোগ করেন ল্যাম্পার্ড।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন