বিজ্ঞাপন

র‍্যাবিটহোলের স্পোর্টস চ্যানেলে সাবস্ক্রাইবার ৪০ লাখ ছাড়িয়েছে

September 22, 2020 | 5:18 pm

আতিকুল ইসলাম ইমন

ঢাকা: দেশের জনপ্রিয় ডিজিটাল প্লাটফর্ম র‍্যাবিটহোলবিডির ইউটিউব স্পোর্টস চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ৪০ লাখ ছাড়িয়েছে। যাত্রা শুরুর মাত্র চার বছরের মধ্যে এমন উচ্চতায় পৌঁছল র‍্যাবিটহোলবিডি‘র স্পোর্টস চ্যানেল।

বিজ্ঞাপন

র‍্যাবিটহোলের নির্মাতা প্রতিষ্ঠান কন্টেন্ট ম্যাটার্সের প্রধান নির্বাহী রফিকুল্লাহ রোমেল সারাবাংলাকে বলেন, ‘ র‍্যাবিটহোল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল সম্প্রচার করছে। সম্প্রতি মাত্র দুই দিনে র‍্যাবিটহোলে ২ লাখ সাবস্ক্রাইবার যুক্ত হয়েছেন। এটি এখন ৪০ লাখের মাইলফলক ছাড়িয়ে গেছে। যার ফলে র‍্যাবিটহোল এখন দেশের পঞ্চম বৃহত্তম ইউটিউব চ্যানেল’।

বাংলাদেশে ক্রীড়াপ্রেমীদের কাছে র‍্যাবিটহোলবিডি জনপ্রিয় এক নাম। ‘বিনোদন-সর্বত্র, সবসময়’-এই মূলমন্ত্র নিয়ে যাত্রা শুরু করা র‍্যাবিটহোলকে অনেকেই ডাকেন রাব্বি হোটেল নামে। ২০১৭ সালে বাংলাদেশে ডিজিটাল মিডিয়ায় খেলা দেখার প্রথম চ্যানেলে হিসেবে আত্মপ্রকাশ করে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেল। স্পোর্টস চ্যানলের পাশাপাশি র‍্যাবিটহোলের অন্যান্য ইউটিউব চ্যানেলেও সাবস্ক্রাইবার বাড়ছে দ্রুতগতিতে। র‍্যাবিটহোল এন্টারটেইনমেন্ট চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ৩৭ লাখেরও বেশি।

বিজ্ঞাপন

রফিকুল্লাহ রোমেল বলেন, ‘র‍্যাবিটহোলবিডির প্রত্যেকটি চ্যানেলে মোট সাবস্ক্রাইবার সংখ্যা ৮০ লাখের বেশি। দেশের প্রথম কোনো ব্র্যান্ড হিসেবে ১ কোটি সাবস্ক্রাইবার হতে দ্রুত এগিয়ে যাচ্ছে র‍্যাবিটহোলবিডি’।

র‍্যাবিটহোলের স্পোর্টস চ্যানেলে সাবস্ক্রাইবার ৪০ লাখ ছাড়িয়েছে

বিজ্ঞাপন

২০১৭ সালে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেট ম্যাচ লাইভ সম্প্রচারের মধ্যে দিয়ে র‍্যাবিটহোলবিডির স্পোর্টস ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু হয়। এর পর থেকেই র‍্যাবিটহোল সম্প্রচার করতে থাকে ক্রিকেটের জনপ্রিয় সব আসর। প্রতিষ্ঠার পর থেকে টাইগারদের প্রত্যেকটি হোম সিরিজ দর্শকরা অনলাইনে দেখতে পেরেছেন এই চ্যানেলে। এছাড়া বিপিএল, আইপিএল, ডিপিএল-এর ম্যাচ সরাসরি সম্প্রচার করে ক্রীড়াপ্রেমীদের কাছে তুমুল জনপ্রিয়তা লাভ করে র‍্যাবিটহোলবিডি।

র‍্যাবিটহোলবিডির রয়েছে নিজস্ব ওয়েবসাইট। যেখানে এবার আইপিএল-এর প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার হচ্ছে। এর আগে ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপও তাদের নিজস্ব ওয়েবসাইটে সম্প্রচার করেছিলো র‍্যাবিটহোলবিডি। মূলত ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করে জনপ্রিয়তার তুঙ্গে উঠে এই ডিজিটাল প্লাটফর্ম। খেলা সম্প্রচারের পাশাপাশি র‍্যাবিটহোলবিডির স্পোর্টস চ্যানেলে পাওয়া যায় দারুন সব ক্রীড়াভিত্তিক অনুষ্ঠান, হাইলাইটস, স্পেশাল মোমেন্টস, টকশো ইত্যাদি।

বিজ্ঞাপন

কন্টেন্ট ম্যাটার্সের হেড অফ অপারেশন্স নাজমূল আলম সরুপ সারাবাংলাকে বলেন, ‘দেশের সব থেকে বড় স্পোর্টস প্ল্যাটফর্ম হওয়াটা যেমন আনন্দের ঠিক তেমনি দায়িত্বের। সুস্থ বিনোদনই আমাদের মূল লক্ষ্য। দর্শকদের মনে আস্থার জায়গাটা র‍্যাবিটহোল অনেকদিন আগেই দখল করেছে, ৪০ লাখ সাবস্ক্রাইবার তার একটা উদাহরণ মাত্র। বিশ্বকাপের পর ক্রিকেট দুনিয়ার সব থেকে বড় এবং জাঁকজমকপূর্ণ আসর আইপিএল। এবার আমরা তা সম্প্রচার করছি।

নাজমূল আলম সরুপ আরও বলেন, ‘র‍্যাবিটহোল কিন্তু শুধু খেলা দেখায় না, নাটক, গান, তারকাদের সাথে আড্ডা, রান্না, ট্রাভেল শো, কার্টুন, ধর্মীয় কন্টেন্ট, আরও অনেক ধরনের কন্টেন্ট ও প্রচার করে থাকে। সবকিছু মিলিয়ে র‍্যাবিটহোল একটি কমপ্লিট এন্টারটেইনমেন্ট পোর্টাল’।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন