বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের মামলায় জামিন মেলেনি ডা. সাবরিনার

September 22, 2020 | 2:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য গোপন ও জালিয়াতির মাধ্যমে দুটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনার জামিন না মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এদিন ডা. সাবরিনার পক্ষে জামিনের আবেদন করেন অ্যাডভোকেট সাইফুজ্জামান (তুহিন)। অন্যদিকে বাড্ডা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাজহারুল ইসলাম এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দেন।

এর আগে গত ৩০ আগস্ট রাতে বাড্ডা থানায় এ মামলা দায়ের করেন গুলশান থানার নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া। এরপর গত ৩ সেপ্টেম্বর আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন ২০১০-এর ১৪ ও ১৫ ধারা অনুযায়ী তথ্য গোপন ও জালিয়াতির অভিযোগে সাবরিনার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগ বলা হয়, বর্তমানে সাবরিনার দুটি এনআইডি কার্ড সক্রিয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) বিষয়টি টের পাওয়ার পর বিস্তারিত জানতে ইসির কাছে তথ্য চেয়েছে। সাবরিনা ২০১৬ সালের ভোটার তালিকা হালনাগাদের সময় দ্বিতীয়বার ভোটার হন। তিনি প্রথমে ভোটার হন সাবরীনা শারমিন হোসেন নামে। একটিতে জন্ম তারিখ দেওয়া ১৯৭৮ সালের ২ ডিসেম্বর। অন্যটিতে ১৯৮৩ সালের ২ ডিসেম্বর। প্রথমটিতে স্বামীর নাম হিসেবে ব্যবহার করেছেন আর এইচ হক। আর দ্বিতীয়টিতে স্বামীর নাম লেখা হয়েছে আরিফুল চৌধুরী।

সারাবাংলা/এআই/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন