বিজ্ঞাপন

পাওনা টাকা ফেরত চাওয়ায় জঙ্গি বানিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ

September 22, 2020 | 3:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: টাঙ্গাইলে পাওনা টাকা ফেরত চেয়ে বিপাকে পড়েছেন এক ব্যবসায়ী। পাওনা প্রায় পাঁচ লাখ টাকা ফেরত চাওয়ায় জঙ্গী বানিয়ে টাঙ্গাইল থেকে প্রকাশিত দৈনিক কালের স্রোত পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়েছে— এমন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ওই ব্যবসায়ী ও জেলা পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব মিলনায়তনে লিখিত বক্তব্যে এ অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে ব্যবসায়ী রফিকুল ইসলাম অভিযোগ করেন, গত প্রায় দুই বছর আগে ২৫০ শয্যাবিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চুক্তিভিত্তিক লোকবল নিয়োগের টেন্ডার আহ্বান করা হয়। টাঙ্গাইল থেকে প্রকাশিত দৈনিক কালের স্রোত পত্রিকার সম্পাদক রেফাজুর রহমান লোকবল নিয়োগের কাজ পেয়েছেন বলে জানান রফিকুল ইসলামকে। নার্স, আয়া ও দারোয়ানসহ বিভিন্ন পদে দশজনকে নিয়োগ দেয় রেফাজুর রহমান। জনপ্রতি ৫০ হাজার টাকা করে নিয়ে তিনি নিয়োগপত্রও দেন।

ব্যাংকের চেকের মাধ্যমে এবং নগদ মিলিয়ে ৪ লাখ ৯০ হাজার টাকা পরিশোধ করেন ব্যবসায়ী রফিকুল ইসলাম। এরপর নিয়োগপত্র নিয়ে জেলা সিভিল সার্জন অফিসে গিয়ে যোগাযোগ করা হলে সকল নিয়োগপত্র ভুয়া বলে জানানো হয়। এ অবস্থায় টাকার জন্যে চাপ দেয়া হলে নানা তালবাহানা করতে থাকেন রেফাজুর রহমান। কোন উপায় না পেয়ে ভুক্তভোগী মো. রাসেল চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় ব্যবসায়ী রফিকুল ইসলাম এক নন্বর সাক্ষী। আদালত ওই মামলায় গত ১৬ সেপ্টেম্বর কালের স্রোত পত্রিকার সম্পাদক রেফাজুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পরের দিন ব্যবসায়ী রফিকুল ইসলামকে রেফাজুর রহমান তার পত্রিকা অফিসে ডেকে নেন। নানা হুমকি দিয়ে মামলা তুলে নেয়ার জন্য চাপ দেয়া হয়।

রফিকুল ইসলাম তার সিদ্ধান্তে অনড় থেকে টাকা ফেরত চান। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সোমবার ব্যবসায়ী রফিকুল ইসলামকে জঙ্গি বানিয়ে কালের স্রোত পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন