বিজ্ঞাপন

ইতালির পাসপোর্টের পরীক্ষায় জালিয়াতি করেছেন সুয়ারেজ

September 22, 2020 | 4:53 pm

স্পোর্টস ডেস্ক

এই তো কদিন আগেই বার্সেলোনা ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর সব রাস্তায় পরিষ্কার ছিল লুইস সুয়ারেজের। নতুন কোচ রোনাল্ড কোম্যান এসেই জানিয়ে দিয়েছিলেন তাকে আর বার্সায় প্রয়োজন নেই। আর তখনই গুঞ্জন শুরু হয় জুভেন্টাসে নাম লেখাতে পারেন সুয়ারেজ। এরপর শোনা যায় ইতালিয়ান পাসপোর্ট অর্জনের পরীক্ষায় পাস করতে পারেননি তিনি। আর এরপর সুয়ারেজের ওপর থেকে নজর সরিয়ে নেয় জুভেরা। এতকিছুর পর এখন শোনা যাচ্ছে ইতালিয়ান পুলিশ সুয়ারেজের বিরুদ্ধে তদন্তে নেমেছে। তার বিরুদ্ধে অভিযোগ ইতালিয়ান পাসপোর্ট পরীক্ষায় জালিয়াতি করেছেন এই উরুগুইয়ান।

বিজ্ঞাপন

বার্সেলোনার এই ফরোয়ার্ডের বিরুদ্ধে ইতালিয়ান পুলিশ অভিযোগ এনেছে যে পরীক্ষার আগেই তিনি প্রশ্ন পেয়ে গিয়েছিলেন। যেহেতু সুয়ারেজ একজন ইতালিয়ানকে বিবাহিত করেছিলেন তাই তো চেষ্টা করলেই ইতালিয়ান নাগরিকত্ব পেয়ে যেতে পারতেন তিনি। আর নন-ইইউ কোটা দখল করতেন না সুয়ারেজ।

এর আগে সুয়ারেজ পাসপোর্টের পরীক্ষা দিতে পেরুগিয়াতে গিয়েছিলেন। যেখানে তিনি 'বি-১' পরীক্ষায় পাসও করেছিলেন। পেরুগিয়ার প্রোসিকিউটর অফিস এবং গার্ডিয়া ডি ফাইয়ানজা সুয়ারেজের বিরুদ্ধে অনৈতিকতা আশ্রয়ের অভিযোগের তদন্ত করছেন। তার বিরুদ্ধে 'ভুল তথ্য প্রদান এবং পাব্লিক নথি বিকৃত' করার অভিযোগ তদন্ত করা হচ্ছে।

বিজ্ঞাপন

যথাপোযুক্ত কর্তৃপক্ষ এই ব্যাপারে একটি বিবৃতিও প্রদান করেছে। যেখানে বলা হয়েছে, 'লুইস সুয়ারেজের ইতালিয়ান পাসপোর্টের পরীক্ষায় বেশ কিছু জালিয়াতি লক্ষ্য করা গেছে। তার বিরুদ্ধে এখনও অনুসন্ধান চলছে। আর এখন পর্যন্ত অনুসন্ধানে জানা গেছে তিনি পরীক্ষার আগেই প্রশ্ন এবং উত্তর সংগ্রহ করেছিলেন।'

'আজ পুলিশ পেরুগিয়া বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রমাণ অধিগ্রহণ করছে। যেখানে সুয়ারেজের এই কর্মকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে অফিসের গোপনীয় নথিপত্র ফাঁস এবং জনসাধারণের নথি ফাঁস করার অভিযোগও উঠেছে।' ইউরোপিয়ান সংবাদমাধ্যমে গোল ডটকম এই ব্যাপারটি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন