বিজ্ঞাপন

গার্ড অব অনারে শেষ হলো ফুটবলের এক ঐতিহাসিক অধ্যায়ের

September 22, 2020 | 5:52 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: শেষ হলো এক ঐতিহাসিক অধ্যায়ের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম জানাজার মধ্য দিয়ে চিরবিদায় নিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের ফরোয়ার্ড এ কে এম নওশেরুজ্জামান। বৃষ্টিস্নাত সকালে, ফুল দিয়ে তাকে অন্তিম শ্রদ্ধা জানালেন অগণিত ভক্ত সমর্থক এবং তার সহযোদ্ধারা। তবে, জীবিত অবস্থায় রাষ্ট্রীয় স্বীকৃতি না মেলায়, অভিমান ছিলো সাবেক ফুটবলারদের কণ্ঠে। আজ দ্বিতীয় জানাজা শেষে নিজ বাড়ি চাঁদপুরে কৃর্তী এই ফুটবলারকে দেয়া হবে গার্ড অব অনার।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে ঘটিকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মরহুমের ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং মুন্সিগঞ্জে ২য় নামাজে জানাজা শেষে চাঁদপুরে গ্রামের বাড়ীতে মরহুমকে দাফন করা হবে।

কে এম নওশেরুজ্জামান করোনায় আক্রান্ত হয়েগতকাল রাতে ঢাকার কল্যাণপুরস্থ ইবনে সিনা হাসপাতালে ভর্তি অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও মৃত্যুর পূর্বে তার করোনা নেগেটিভ ছিল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

তিনি একাধারে স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন খেলোয়াড়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিঃ ঢাকা, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, ফায়ার সার্ভিস, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও বাংলাদেশ ওয়াপদা এর প্রাক্তন খেলোয়াড় ছিলেন।

তার মৃত্যুতে বাফুফের সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতিবৃন্দ, নির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ, সাধারণ সম্পাদকসহ সকল স্ট্যান্ডিং কমিটি, বাফুফের সকল কর্মকর্তা-কর্মচারীগণ আন্তরিক শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন