বিজ্ঞাপন

উড়ন্ত ছন্দ ধরে রাখার প্রত্যয় তাসকিনের

September 22, 2020 | 6:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নেট বোলিংয়ে উড়ন্ত ছন্দে তাসকিন আহমেদ। দারুণ সিম পজিসন, নিখুঁত অ্যাকুরেসি ও গতিময় বলে ব্যাটসম্যানদের পরাস্ত করছেন অহরহ। কিছুদিন আগেও যে তাসকিন ব্যাটসম্যানদের কাছে জলবৎ তরলং হয়ে উঠেছিলেন সেই তিনিই এখন সবচেয়ে দুর্বোধ্য বোলার। ছান্দসিক এই বোলিংয়ের ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে চান অভিষেকেই চমকে দেওয়া এই পেসার।

বিজ্ঞাপন

শুধু বোলিংই কেন? তার ফিটনেসের উন্নতিও চমকে দেওয়ার মত। ৬ কেজি ওজন কমিয়ে হয়ে উঠেছেন লিকলিকে এক তরুণ। কেনই-বা হবেন না বলুন? করোনাকালে সতীর্থরা যেখানে ঘরে বসে ফিটনেস ড্রিল করেছেন সেখানে তিনি করেছেন আউটডোর অনুশীলন। আষাঢ়ের রোদে বসিলার তপ্ত বালুতে প্রতিদিনই দৌড়েছেন। কখনো বাসার গ্যারেজে বোলিং অনুশীলন করছেন কখনো বা জিমে হাড়ভাঙ্গা খাটুনি। তার ফলও পেয়েছেন বলতে গেলে হাতে নাতেই। অনন্য ফিটনেসে বল হাতে এখন অসাধারণ তাসকিন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) হোয়াটসঅ্যাপে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় সেকথাই জানালেন টাইগার গতি তারকা।

বিজ্ঞাপন

‘আগের থেকে ভালো ছন্দ এসেছে, ভালো লাগছে, কমফোর্টেবল। পেস, সিম পজিশন এসব নিয়ে কাজ করছি কোচদের সাথে।’

তবে তাসকিনকে দুর্ভাগা বলতেই হবে এই অর্থে যে, যখনই ফিটনেস লেভেল আপ টু দ্য মার্কে নিয়ে গেছেন কিংবা বল হাতে সেরা ফর্মে ফিরেছেন তখনই তাকে ইনজুরি পেয়ে বসেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কোন সতীর্থ ক্রিকেটার নয়, জাতীয় দলে ফেরার পথে ইনজুরিটাই সবচেয়ে বড় বাধাঁ। তাসকিনও তা মানছেন। আর সেকারণেই নিজের সুস্থতাই তার প্রধান বিবেচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

‘আগের থেকে অনেক উন্নতি হচ্ছে, সুস্থ থাকলে সামনে আরও উন্নতি হবে। অ্যাকুরেসি, পেস, সিম পজিশনে আরও ভালো ছন্দ পাবো আল্লাহ যদি সুস্থ রাখে। ফিটনেস আগের থেকে উন্নতি হয়েছে, আসলে উন্নতির শেষ নাই। বিশ্বমানের হতে হলে, আরও ধারাবাহিক হতে হলে কঠোর পরিশ্রম সবসময় করে যেতে হবে। এখনেই শেষ নয় সামনে আরও ভালো কিছু হবে আশা করছি। আমি আমার চেষ্টা অব্যাহত রাখবো, ভবিষ্যতে যেন আরও ভালো করতে পারি সে চেষ্টা করবো।’

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন