বিজ্ঞাপন

গলফে শিরোপা জিতলেন টেনিসের বিশ্বসেরা

September 22, 2020 | 6:50 pm

স্পোর্টস ডেস্ক

যে রাঁধে সে চুলও বাঁধে- বাংলা এই প্রবাদটা অ্যাশলে বার্টির জানার কথা নয়। জানলে হয়তো বলতেন, হ্যাঁ এটা আমার জন্যই! ক্রীড়াঙ্গনে আশ্চর্য বাড়িয়েই চলেছেন অস্ট্রেলিয়ার ২৪ বছর বয়সী এই তারকা।

বিজ্ঞাপন

টেনিসের নারী এককে বর্তমান সময়ের শীর্ষ খেলোয়াড় তিনি। খেলেছেন অস্ট্রেলিয়ার শীর্ষ পর্যায়ের পেশাদার ক্রিকেটেও। ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশ খেলেছেন বার্টি। এবার গলফে শিরোপা জিতলেন ২৪ বছর বয়সী তরুণী।

টেনিসে ২০১৮ সালে জিতেছেন ইউএস ওপেন। গত বছর জিতেছেন ফ্রেঞ্চ ওপেন। এবারের গ্র্যান্ড স্লামগুলোতেও ফেভারিট ছিলেন অস্ট্রেলিয়ান তরুণী। কিন্তু ঝুঁকির কথা চিন্তা করে করোনাভাইরাসকালে টেনিস খেলতে চাইলেন না। ফ্রেঞ্চ ওপেন, ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। এই ফাঁকা সময়টাতে ছেলে বন্ধু গ্যারি কিসিকের কাছে গলফ আয়ত্ব করেছেন বার্টি।

বিজ্ঞাপন

গ্যারি কিসিক অস্ট্রেলিয়ার পেশাদার গলফার। দু'জন প্রেম করছেন সেই ২০১৬ সাল থেকে। তখন থেকেই ফাঁকা সময়ে ছেলেবন্ধুর সঙ্গে গলফ খেলতেন বার্টি। করোনাকালে সেটা বেড়েছিল অনেকগুণে। আর তাতে বার্টি গলফ এতোটাই আয়ত্ব করে ফেললেন যে শিরোপাই জিতে ফেললেন। অস্ট্রেলিয়ার একটি গলফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সী তরুণী।

এর আগে গলফের কিংবদন্তি টাইগার উডসও প্রসংশা করেছেন বার্টির। ১৫টি মেজর শিরোপা জেতা মার্কিন তারকা বার্টির সম্পর্কে বলেছিলেন, 'সে গলফের স্টিক দারুণ চালায়।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন