বিজ্ঞাপন

সংসদ ভবনের উন্নয়ন বিষয়ক উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী

September 23, 2020 | 5:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদ ভবনের উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপস্থাপনা প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত উপস্থাপনা প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, আজ সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে জাতীয় সংসদের ভবনের বিভিন্ন দিক উপস্থাপন করা হয়েছিল।

জানা গেছে, সংসদ সচিবালয়ে ১ হাজার ৩২২ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তবে বর্তমান সংসদ ভবনে তারা এখন আবাসন সমস্যার সম্মুখীন হচ্ছেন।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে জেএস ভবনের উত্তর প্লাজার ৫২ হাজার ৯৭ বর্গফুট জমি জেএস কর্মীদের আবাসন সমস্যা সমাধানের জন্য ব্যবহারের জন্য উপস্থাপনা করা হয়েছিল বলে প্রেস সচিব জানিয়েছেন।

এছাড়াও সংসদ সদস্যের আতিথেয়তা (কনভেনশন) বিল্ডিং এবং কমিউনিটি বিল্ডিং যেমন আর্কিটেক্ট লুই আই কানের পরিকল্পনার আওতায় ছিল সে সম্পর্কিত সংসদীয় আধিকারিকরা উপস্থাপনা করেছিলেন।

বিজ্ঞাপন

করিম জানান, মূল সংসদ ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি এনএএম ভবন সংস্কারের বিষয়ে উপস্থাপনাও করা হয়েছিল। এসময় প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের উন্নয়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. আবদুস সোবহান গোলাপ, আর্কিটেকচার বিভাগের চিফ অ্যার্কিটেক্ট আ স ম আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন