বিজ্ঞাপন

বিদেশ যেতে চাইছেন না তিনি, দেশেই হবে চিকিৎসা

September 23, 2020 | 6:49 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে বলিউড তারকা সঞ্জয় দত্তের। ৮ আগস্ট হঠাৎ‌ করে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়। ১১ আগস্ট ভারতীয় সংবাদমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে খবর প্রকাশ করেছে, ৬১ বছর বয়সী এই অভিনেতার ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। সেদিন চিকিৎসকরা জানিয়েছিলেন স্টেজ থ্রি-তে ধরা পড়েছে এই অভিনেতার ক্যানসার। কিন্তু পরবর্তিতে চিকিৎসকরা বলেছেন, ‘তৃতীয় নয়, চতুর্থ পর্যায়ে তার ক্যানসার’।

বিজ্ঞাপন

এদিকে বিশেষজ্ঞরা জানিয়েছেন, চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যানসারের ক্ষেত্রে বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ। গত পাঁচ বছরের হিসেব দেখলে, মাত্র ১০ শতাংশ রোগীই এই পর্যায়ের ক্যানসারকে হার মানাতে পেরেছেন।

ফুসফুসে ক্যানসারের কথা জানতে পেরেই তড়িঘড়ি চিকিৎসার জন্য আমেরিকার হাসপাতালে যাওয়ার কথা ভেবেছিলেন সঞ্জয় দত্ত। কিন্তু মুম্বাই হামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় আমেরিকার দুতাবাস তাকে প্রথমে আমেরিকার ভিসা দিতে রাজি হলেও পরবর্তিতে পাঁচ বছরের জন্য চিকিৎসা ভিসা দেয়। কিন্তু করোনার কারণে বিদেশে গিয়েও চিকিৎসা করানোটা কঠিন হয়ে উঠেছে। তাই সেই সিদ্ধান্ত বাতিল করে আপাতত কোকিলাবেন হাসপাতালেই চিকিৎসা করাচ্ছেন তিনি। ১৮ আগস্ট ভর্তি হলেন কোকিলাবেন হাসপাতালে। সেখানে সফল ভাবেই সম্পন্ন হয় তার প্রথম পর্যায়ের কেমোথেরাপি।

বিজ্ঞাপন

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে আবার শুরু হবে তার কেমোথেরাপি। জানা গেছে, গত সপ্তাহে স্ত্রী মান্যতার সঙ্গে দুই সন্তান ইকরা এবং শাহরানের সঙ্গে দেখা করতেই দুবাই গিয়েছিলেন সঞ্জয়। কিন্তু কেমোথেরাপির জন্য শীঘ্রই দুবাই থেকে ফিরতে হচ্ছে তাকে।

ভারতীয় গনমাধ্যম সুত্রে জানা গেছে, সঞ্জয়ের হাতে অনেকগুলি প্রজেক্ট রয়েছে। ফলে সেগুলি শেষ না করে চিকিৎসার আমেরিকায় যেতে চাইছেন না তিনি। যদিও শামসেরা, তোরবাজ, কেজিএফ টু’র প্রযোজকরা আগে সঞ্জয়কে সুস্থ দেখতে চান। তাই সুস্থ হওয়ার পরই যাতে তিনি আবার কাজ শুরু করেন, সে বিষয়ে পরামর্শ দিয়েছেন তারা। কিন্তু হাতের কাজ ফেলে রেখে কিছুতেই চিকিৎসার জন্য বিদেশে পাড়ি দিতে চাচ্ছেন না সঞ্জয়। সে কারনেই মুম্বাইতে ফিরে আবার কোকিলাবেন হাসপাতালেই সঞ্জয়ের তৃতীয় পর্যায়ের কেমোথেরাপি শুরু হবে। অন্যদিকে অসুস্থতার মধ্যেই সঞ্জয় দত্ত ‘শামসেরা’র শ্যুটিং একটু একটু করে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন